News Britant

Saturday, December 3, 2022

বিদ্যাসাগরের জন্মদিনে কচিকাঁচাদের নিয়ে গল্পবলা ও বৃক্ষ রোপণ কর্মসূচি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সোমবার ছিল বর্নপরিচয়ের রুপকার পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০২ তম জন্মদিন। এই উপলক্ষে রাজ্যের বিভিন্ন স্থানে অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই দিনটিকে পালন করা হয়। এদিন মাল স্টেট প্লান প্রাইমারি স্কুলে লায়ন্স ক্লাব অফ মাল “শুভকামনা” র উদ্যোগে  কচিকাঁচাদের নিয়ে বিদ্যাসাগরের জীবনি নিয়ে গল্প বলা প্রতিযোগিতা ও স্কুল প্রাঙ্গণে বৃক্ষ রোপণ পালন করা হয়।

এই উপলক্ষে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের প্রতিকৃতিতে মাল্যদান ও প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানে সূচনা করেন মাল সুভাষিণী উচ্চবালিকা বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষিকা তথা লায়ন্স ক্লাবের ডিস্ট্রিক্ট চেয়ারপারসন  ঈন্দিরা বিশ্বাস। উপস্থিত ছিলেন ডিস্ট্রিক্ট ৩২২ এফের জোনার চেয়াপারসন নিতা সাহা, শুভকামনার প্রসিডেন্ট গীতা সোনার, স্টেট প্লান প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষক সন্দীপ বনিক প্রমুখ।

 এদিন এই উপলক্ষে স্কুলে কচিকাঁচাদের শিক্ষা মুলক বই বিতরণ করা হয়। পাশাপাশি চলে গল্প বলা প্রতিযোগিতা। এরপর স্কুল চত্তরে পড়ুয়াদের দিয়ে গাছ লাগিয়ে গাছের সঙ্গে পরিচয় করানো হয়। জোনাল চেয়ারপারসন নিতা সাহা জানান, এই স্কুলের চত্বর ঘেরা রয়েছে।  আমরা এখানে গাছ লাগিয়ে শিশুদের সঙ্গে তার পরিচয় করার। শুধু গাছের চারা লাগানোই নয়, সারা বছর এই গাছ গুলির পরিচর্চা করব।

যতদিন না গাছগুলো বড় হয়। প্রধান শিক্ষক শ্রী বনিক বলেন, আজকের দিনে এটা এক ভালো উদ্যোগ। আমরা স্বাগত জানাচ্ছি। এদিন এছাড়াও মাল টাউন তৃণমূল কংগ্রেস কমিটির উদ্যোগে বিদ্যাসাগরের আবক্ষ মুর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানানো হয়। উপস্থিত ছিলেন মাল টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি অমিত দে, পৌরসভার সদস্য সুরজিৎ দেবনাথ প্রমুখ। 

Leave a Comment