News Britant

Saturday, December 3, 2022

বিদ্যালয় পরিদর্শক দিবস পালন হল উত্তর দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ: পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারী ফেডারেশন, বিদ্যালয় পরিদর্শক শাখা, উত্তর দিনাজপুর জেলার পক্ষ থেকে এদিন উত্তর দিনাজপুর জেলা পরিদর্শকের করনে প্রথমবার ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন পালন করা হল।

সেখানে বিদ্যাসাগরের ২০৩ তম জন্ম দিবস পালন করলেন উত্তর দিনাজপুর জেলার শিক্ষা আধিকারিক গন। জেলার শিক্ষা বিস্তারে উন্নয়নের জন্য বিভিন্ন চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক গণ, এ আই, এডিআই , ডি আই দের সাথে শিক্ষক সংগঠন মিলিত ভাবে কাজ করে প্রভূত উন্নয়ন সাধন করার বিষয়ে আলোচনা হয়।আধিকারিকদের পেশাগত সমস্যা নিয়েও আলোচনা হয়।

উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মন, সংখ্যালঘু সম্প্রদায়ের  মন্ত্রী গোলাম রাব্বানী, পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি গৌরাঙ্গ চৌহান, পশ্চিমবঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রসূন দত্ত সহ বিদ্যালয় পরিদর্শকগণ। এদিন একটি চারা গাছও জেলা প্রাথমিক শিক্ষা সংসদ চত্বরে রোপণ করা হয়।

মূলত সকল পেশার একটি বিশেষ দিবস আছে, এদিন প্রথম বিদ্যালয় পরিদর্শক ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগর এর জন্মদিন টিকে পরিদর্শক দিবস হিসেবে পালন করার কথ ও জানালেন মূল উদ্যোক্তা উত্তর দিনাজপুর জেলার এডিআই বানীব্রত দাস ও গোয়ালপোখরের বিদ্যালয় পরিদর্শক ইন্দ্রজিৎ দাস।

Leave a Comment