News Britant

Friday, December 9, 2022

পর্যটন দিবসে পর্যটকদের স্বাগত জানালো কুমাইয়ে পর্যটন ব্যবসায়ীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: পর্যটন শিল্পের প্রসার ও পর্যটকদের উৎসাহিত করতে ২৭ সেপ্টেম্বর দিনটি পর্যটন দিবস হিসাবে মান্যতা দেওয়া হয়েছে। যাতে পরিবেশ বান্ধব এই শিল্প বিকাশ লাভ করে। এই উপলক্ষে ডুয়ার্স ও পাহাড়ের পর্যটন কেন্দ্র গুলিতে বেশ উদ্দিপনা দেখতে পাওয়া গেছে।

এদিন কালিম্পং জেলার গরুবাথান ব্লকের কুমাই এলাকায় “ইকো ফ্রেন্ডলি টুরিজম সোসাইটি”র পক্ষ থেকে কুমাই মোরে পাহাড়ের পথে আগত পর্যটকদের খাদা পড়িয়ে ও পুস্প স্তবক দিয়ে স্বাগত জানান হয়। পাশাপাশি মিষ্টি মুখ করানো হয়। সোসাইটির পক্ষে সোসাইটির সভাপতি বিজয় থাপা বলেন, আমাদের এখানে পর্যটনের মুল আকর্ষণ প্রাকৃতিক সৌন্দর্য।

মুক্ত বাতাস ও প্রকৃতির টানে পর্যটকরা আসেন। রাস্তা সহ অন্যান্য ব্যবস্থা উন্নত হলে আরও ভালো হবে। পর্যটন শিল্পের বিকাশে জন্য এই দিনটিকে পর্যটন দিবস হিসাবে মান্যতা দেওয়া হয়েছে। এই উপলক্ষে আজ আমরা পর্যটকদের স্বাগত জানিয়েছি”। নাগরাকাটা ব্লকের আপার কলাবাড়ি বস্তির উল্টো বাড়ির কর্নধার জিয়াউর রহমান জানান, এই দিনের তাৎপর্য আলাদা।

আমরা আমাদের ফান সিটিতে সবাইকে স্বাগত জানাচ্ছি। এদিন এই উপলক্ষে ৩০ জন পর্যটক নিয়ে উত্তর বঙ্গ রাস্ট্রীয় পরিবহনের একটি বাস জলপাইগুড়ি থেকে লাটাগুড়ি হয়ে ডুয়ার্সের বিভিন্ন দ্রষ্টব্য স্থান পরিভ্রমণ করে। এদিন পর্যটন দিবস উপলক্ষে ডুয়ার্স ও পাহাড়ের হোমস্টে গুলি সেঁজে উঠেছিল। 

Leave a Comment