News Britant

Friday, January 27, 2023

বিশ্ব জলাতঙ্ক দিবসে পথ কুকুরদের প্রতিষেধক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ বুধবার দিনটি বিশ্ব জুড়ে জলাতঙ্ক বিরোধী দিবস হিসেবে পালন করা হয়। তারই অঙ্গ হিসেবে এদিন একটি বেসরকারি পশু প্রেমী সংগঠনের পক্ষ থেকে জেলার দুটি এলাকায় পথ কুকুরদের প্রতিষেধক প্রদান করা হয়। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষে পথ সারমেয়দেরকে জলাতঙ্কের প্রতিষেধক দেওয়া হল।

এদিন কর্ণজোড়া পুলিশ লাইন এবং বড়ুয়া গ্রাম পঞ্চায়েতের অফিস, এই দুই জায়গায় সবমিলিয়ে প্রায় ৩৫ টি রাস্তার কুকুরকে জলাতঙ্কের প্রতিষেধক দেওয়া হয়। উত্তর দিনাজপুর পিপল ফর এনিমেলসের সদস্যরা রাস্তার কুকুরদের বাটারফ্লাই নেটের সাহায্যে ধরে প্রতিটি কুকুরকে জলাতঙ্কের প্রতিষেধক দেওয়া হয়।

সংগঠন সূত্রে জানা গেছে, ভবিষ্যতে প্রাণী সম্পদ বিকাশ বিভাগের সাহায্য এবং পঞ্চায়েত ও পৌরসভার সাহায্য পেলে উত্তর দিনাজপুর জেলার প্রায় সব জায়গাতেই এই জলাতঙ্ক নির্ভুল অভিযান চালানো হবে। এছাড়াও এদিন জলাতঙ্ক নির্মূল অভিযানে উপলক্ষে, উদয়পুরে অবস্থিত রাজ্য হাসখামারে স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি সেমিনারেরও আয়োজন করা হয়েছিল।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন ডঃ কৃষ্ণেন্দু মন্ডল, সম্পাদক গৌতম তান্তিয়া সহ সংস্থার অন্যান্য প্রশিক্ষিত সদস্যরা। রাস্তার কুকুরদের জলাতঙ্কের প্রতিষেধক দেওয়ার পাশাপাশি সাধারণ মানুষকে জলাতঙ্ক সম্পর্কে সচেতনও করা হয়।

Leave a Comment