News Britant

Friday, January 27, 2023

নারী পাচার নিয়ে সাদ্রী ভাষার চলচ্চিত্র রিলিজ নিয়ে সাংবাদিক সন্মেলন নির্দেশকের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: ডুয়ার্সের চা বলয়ের নারী পাচারের ঘটনা আজ এক বড় আকার ধারণ করেছে। অর্থনৈতিক দিক থেকে পিছিয়ে পরা জনজাতিদের মধ্যেই ক্রমশ দানা বেঁধেছে নারী পাচারের ঘটনা। চা বাগানের প্রত্যন্ত এলাকা থেকে কাজের খোঁজেই মেয়েরা পাড়ি দিচ্ছে অন্য রাজ্যে। আর সেখান থেকেই কার্যত পাচার করে দেওয়া হচ্ছে অন্যত্র। বিভিন্ন সময়ে কিছু এনজিও সহ প্রশাসনের সহায়তায় ও তাদের তৎপরতায় পাচার হয়েছে যাওয়া বহু মেয়েদের উদ্ধার করে বাড়িতে নিয়ে আসা হয়েছে।

আর ডুয়ার্সের চা বলয়ের এই ধরণের ঘটনাকে কেন্দ্র করেই এই প্রথম ডুয়ার্সের যুবক বান্টি মন্ডলের প্রযোজনায় সাদ্রি ভাষায় আগামী ৩০ সেপ্টেম্বর ডুয়ার্সের মাল মহকুমার নাগরাকাটা ব্লকের আধিবাসী কেন্দ্রের পেক্ষাগৃহে আনুষ্ঠানিক ভাবে রিলিজ হতে চলছে সাদ্রি চলচ্চিত্র “আদিবাসী গার্ল”। মূলত ছবিটিতে চা বলয়ের প্রান্তিক এলাকার মেয়েরা কিভাবে কিছু মানুষের দ্বারা প্রতারিত হন এবং ভিন রাজ্যে কাজের খোঁজে গিয়ে হারিয়ে যান অন্য জগতে সেই তথ্যকে চিত্র আকারে তুলে আদিবাসী সহ চা বলয়ের বিভিন্ন মানুষের কাছে সচেতনতা মূলক বার্তা দিয়েই এই সিনেমার চিত্রনাট্য তৈরী হয়েছে বলেই জানিয়েছেন চিত্র পরিচালক।

সিনেমাটির মুখ্য চরিত্রে অভিনয় করছেন ডুয়ার্স গার্ল খ্যাত নৃত্যকার অর্পিতা দাস। নায়কের চরিত্রে অভিনয় করছেন সঞ্জীব বিশ্বাস, এছাড়াও চলচ্চিত্রটির নেগেটিভ সিনে রয়েছেন ডুয়ার্সের চা বলয়ের যুবক জয় বোস ও অরিজিৎ লোহারা। ছবিটির পরিচালনায় রয়েছেন বান্টি মন্ডল। প্রসঙ্গত বুধবার মাল শহরের একটি রেস্তোরাতে সাংবাদিক সম্মেলন করে তিনি জানিয়েছেন, “মূলত ডুয়ার্সের চা বলয়ে ঘটে নারী পাচার সংক্রান্ত বিষয়বস্তুকে নিয়েই সিনেমাটির চিত্রনাট্য তৈরী করা হয়েছে।

আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা আদিবাসী সমাজের মানুষের কাছে সচেতনতা মূলক বার্তা পৌঁছে দিতেই আমার এই চলচ্চিত্রটি নির্মিত হয়েছে। আসা করছি সকলেরই কাছে সিনেমার গল্প সহ কলাকুশলিদের অভিনয় ভালো লাগবে। আগামী ৩০ সেপ্টেম্বর নাগরাকাটায় শুভমুক্তি ঘটবে চলচ্চিত্রটির। পরে ডুয়ার্সের সমস্ত পেক্ষাগৃহে চলচ্চিত্রটি দেখা যাবে”। এদিনে করা সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন ডুয়ার্স গার্ল অর্পিতা দাস, সঞ্জীব বিশ্বাস, জয় বোস, বিনয় ওরাওঁ, বুকাই মুন্ডা, জয়দীপ মোদক সহ ছবিতে অভিনয় করা অন্যান্য কলাকুশলিরা।

Leave a Comment