News Britant

Thursday, December 8, 2022

পুজোর দোরগোড়ায় বৃষ্টিতে সমস্যায় ডুয়ার্সের মৃৎশিল্পীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: করোনার সেভাবে না থাকায় প্রায় দুবছর পর পাহাড় এবং সমতলে অনেক পুজো হচ্ছে।নতুন করে বেশ কিছু পুজা হচ্ছে। যার ফলে মৃৎশিল্পীদের কাছে দুর্গা প্রতিমার ভালোই অর্ডার এসেছে। তবে সমস্যা দেখা দিয়েছে বৃষ্টি।  যেভাবে প্রতিদিন ডুয়ার্সে বৃষ্টি হচ্ছে, তাতে প্রতিমা তৈরি করতেই সমস্যায় পরছেন মৃৎশিল্পীরা। এখনো বহু প্রতিমা কাচাই রয়েছে।

বৃষ্টির জন্য,পলিথিন দিয়ে ঢেকে কাজ করতে হচ্ছে শিল্পীদের। পাশাপাশি ব্লো ল্যাম্প দিয়ে চলছে প্রতিমা শুকিয়ে নেওয়ার কাজ।কেউ কেউ আবার গ্যাসের ব্লো ল্যাম্প দিয়ে শুখাচ্ছে। মৃৎশিল্পী অরুন পাল জানান, কি করব?  বৃষ্টির জন্য মুর্তি শুখানো যাচ্ছে না। পলিথিন চাদর ঢাকা দিয়ে রাখতে হচ্ছে। যখন রোদ উঠছে চাদর সরিয়ে শুখাতে হচ্ছে।

শুক্রবারের মধ্যে ডেলিভারি দিতে হবে। হাতে সময় কম থাকায় আবার বহু শিল্পী কাচা প্রতিমার ওপর রং করে দিচ্ছে। শিল্পীদের দাবি, এবার বহু প্রতিমা অর্ডার এসেছে। কিন্তু বৃষ্টি সব মাটি করে দিয়েছে। আগামীকাল থেকে প্রতিমা ডেলিভারি করতে হবে কিন্তু বহু প্রতিমা কাচা রয়েছে।

তাই ব্লো ল্যাম্প দিয়ে প্রতিমা শুকিয়ে কোন ভাবে তৈরি করা হচ্ছে। তার ওপর প্রতিমা তৈরির সরঞ্জামের দাম বেরে গেলেও, দামবারে নি প্রতিমার। সেই কারনে খরচ কিছুটা বেরেছে।করোনা সেভাবে না হওয়ায় বহু অর্ডার পেয়ে খুশি মৃৎশিল্পীরা। 

Leave a Comment