News Britant

Friday, January 27, 2023

মহাপঞ্চমীতেই মন্ডবে মন্ডবে পৌঁছে গেছে মা দুর্গা উৎসবের আনন্দে পাহাড় থেকে সমতল

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: শুক্রবার ছিল মহপঞ্চমী। এই মহা পঞ্চমীতেই মন্ডবে মন্ডবে পৌঁছে গেছে মা দূর্গা। উৎসবের আনন্দে মাতোয়ারা পাহাড় থেকে সমতল। দুর্গাপূজা এদেশের অন্যতম প্রধান উৎসব। উৎসবের এই দিন গুলির জন্য সবাই সারা বছর অপেক্ষা করে থাকে। অবশেষে সেই অপেক্ষার অবশান। মা এসেছেন মন্ডবে। এদিন দেখা গেল মালবাজার শহরের অন্যতম প্রাচীন পুজা “স্টেশন রোড পুরানো বাসস্ট্যান্ড পুজা কমিটির” পুজা মন্ডবে প্রতিমা এসে গেছে।

এবার ৭৫ তম বছরের পুজা। সেজে উঠছে মন্ডব।পুজোর কর্মকর্তা বিমল দেবনাথ জানান, এবার ৭৫ তম বছরের পুজা। গত মঙ্গলবার মুখ্যমন্ত্রী এই পুজার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পুজোর তিনদিন পুজার সাথে অন্যান্য অনুষ্ঠান হবে। শহরের আর একটি পুরানো পুজা ঐক্যতান সংঘের পুজা।অনন্যা রুপে মা মন্ডবে এসেছেন। কর্মকর্তা শ্যামল সাহা ও পাপু দে জানান, প্রতিমা এসেছে শিলিগুড়ি থেকে। মন্ডব সজ্জায় বিশেষ আকর্ষণ রয়েছে। 

এভাবেই শহরের দাস পাড়া, কলোনির মাঠে সহ অন্যান্য মন্ডবে প্রতিমা পৌঁছে গেছে। মালবাজার শহরের সাথে ওদলাবাড়ি, চালসা সহ চাবাগান গুলিতে পুজোর মন্ডবে প্রতিমা যেতে শুরু করেছে। শুধু সমতল নয়, কালিম্পং জেলার গরুবাথান ব্লকের  সসমুদ্রতল থেকে ৬২০০ ফুট উচু পাহাড়ের কোলে  ঝান্ডি- সুন্তালে গ্রামে এবার প্রথম দুর্গাপূজা হচ্ছে।চতুর্থীর দিন মন্ডবে প্রতিমা এসেছে। কলকাতা থেকে এসেছে ঢাকি। ময়নাগুড়ি থেকে এসেছে পুরোহিত।

 

প্রথম পুজায় মাত করে দিয়েছে। থাকছে থিম সং ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পুজোর কর্মকর্তা তথা স্থানীয় পর্যটন ব্যবসায়ী শুভম পোদ্দার জানান, পুজোর তিনদিন প্রসাদ দেওয়া থেকে অন্যান্য অনুষ্ঠান থাকবে।এভাবেই পঞ্চমীতেই পুজায় মেতে উঠেছে সবাই। সবার এক প্রার্থনা বৃষ্টি যেন না হয়। 

Leave a Comment