News Britant

Friday, December 9, 2022

না ফেরার দেশে পাড়ি দিলেন ইসলামপুরের বঙ্গরত্ন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: না ফেরার দেশে পাড়ি দিলেন ইসলামপুরের বিশিষ্ট প্রাবন্ধিক, বর্ষিয়ান সাংবাদিক তথা ইসলামপুর কলেজের প্রাক্তন অধ্যাপক ডঃ পার্থ সেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। শনিবার বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। দীর্ঘ কয়েক দশক ধরে ইসলামপুরের শিবডাঙ্গী পাড়ায় বাস করতেন সেন দম্পতি।

কিছুদিন আগে তাদের সন্তান হারিয়ে যায়। ফলে অসহায় হয়ে পরেছিলেন তিনি। দীর্ঘদিন থেকে লেখালেখির সাথে যুক্ত ছিলেন ডঃ সেন। তার সম্পাদিত এক মাত্র পত্রিকা সূর্যাপুর বার্তা ইসলামপুর ছাড়িয়ে সমগ্র জেলায় বিশেষভাবে সমাদৃত। এই পত্রিকায় নারী নির্যাতন, বাল্যবিবাহ, দলিত ও অবহেলিতদের কথা তুলে ধরতেন। তার নিরিখে বঙ্গরত্ন সম্মানও পেয়েছিলেন তিনি।

ইসলামপুর মহকুমা প্রেস ক্লাবের প্রতিষ্ঠা সদস্য হিসেবেও সুপরিচিত ছিলেন পার্থ বাবু। এদিন তার মৃত্যুর খবর ছড়িয়ে পরতেই শোকজ্ঞাপন করেন সমস্তস্তরের মানুষজন। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান কানাইলাল আগারওয়াল। কবি নিশিকান্ত সিনহা জানান, এই মৃত্যুতে ইসলামপুরের সাহিত্য ক্ষেত্রের এক অপুরণীয় ক্ষতি হলো।

ইসলামপুর মহকুমা প্রেস ক্লাবের সম্পাদক মেহেদী হেদায়েতুল্লা জানান, ডঃ পার্থ সেন ছিলেন তাঁদের প্রতিষ্ঠাতা  সদস্য। তার মৃত্যুতে এক অভিভাভককে হারালাম। শোক প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও মন্ত্রী ফিরহাদ হাকিমও।

Leave a Comment