News Britant

Thursday, December 8, 2022

বৃষ্টিকে উপেক্ষা করে উৎসবের মেজাজে মহকুমা জুড়ে নবী দিবস উদযাপন ইসলামপুরে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: ৯ই অক্টোবর বিশ্বনবী আল্লাহর দূত হজরত মহম্মদের জন্ম দিবস। সারা বিশ্বজুড়ে দিনটিকে যথাযথ শ্রদ্ধার সাথেই পালন করছেন মুসলিম ধর্মপ্রান মানুষজন। একই ছবি উত্তর দিনাজপুর জেলাতেও। ইসলামপুরে বিশ্বনবীর জন্মজয়ন্তী উপলক্ষে ৯ অক্টোবর শহরে শান্তির বার্তা দিতে শোভাযাত্রা বের করা হয়।  এতে মুসলিম ধর্মপ্রান হাজার হাজার মানুষ অংশ নেন।

মিছিলটি সকাল ১০টায় ইসলামপুর মার্কেটিং ক্যাম্পাস থেকে শুরু হয়ে বাস টার্মিনাল, নিউ টাউন রোড হয়ে শহরের জাতীয় সড়ক হয়ে ইসলামপুর কোর্ট ময়দানে এসে শেষ হবে বলে জানা গিয়েছে।  এই মিছিলে যোগ দিয়েছেন ইসলামপুরের বিধায়ক আবদুল করিম চৌধুরীও। এছাড়াও ইসলামপুর পৌরসভার চেয়ারম্যান ও জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়া লাল আগরওয়াল ও পদযাত্রায় যোগদানকারীদের স্বাগত জানিয়েছেন।

মহকুমার বিস্তীর্ণ এলাকা জুড়ে দিনভর বৃষ্টিতে বার বার বাধাপ্রাপ্ত হয় শোভাযাত্রা। অন্যদিকে ইসলামপুরের বিধায়ক আব্দুল করিম চৌধুরী ও জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়া লাল আগরওয়ালকে এই নবী দিবসে উপলক্ষে একসঙ্গে আবারো দেখা গিয়েছে। এই পদযাত্রার মধ্যে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন তৈরী হয়।

অন্যদিকে নবিজীর জন্মদিন উপলক্ষ্যে জৌলুস বের করলেন করণদিঘীতে এদিন করণদিঘী থানার অন্তর্গত, লাহুতাড়া, মোহনপুর, দোমহনা,রাঘবপুর বেশ কিছু এলাকায় নবিজীর জন্মদিন উপলক্ষ্যে জৌলুসের আয়োজন করা হয়। নবিজীর জন্মদিন ও জৌলুসে সামিল লোকজনদের করণদিঘীর বিধায়ক গৌতম পাল শুভেচ্ছা  জানান। শান্তি শৃঙ্খলা বজায় রাখার বার্তা দেন তিনি এবং ঠান্ডা পানিয় জল বিতরণ করেন।

পাশাপাশি ১২ রবিউল আওয়াল উপলক্ষে  রক্তদান শিবিরের আয়োজন করলো ফাটামারি জামে মসজিদ কমিটি। চোপড়া ব্লকের চুটিয়াখোর গ্রাম পঞ্চায়েতের ফাটামারি মসজিদ কমিটির পক্ষ থেকে এদিন মুন্সীগছ এলাকায় শিবির  অনুষ্ঠিত হয়। মসজিদ কমিটির সদস্যরা জানান, প্রত্যন্ত এলাকায় এবার দ্বিতীয় রক্তদান শিবিরের আয়োজন করা হল। উপস্থিত ছিলেন চোপড়ার বিডিও সমীর মন্ডল, দাসপাড়া ফাঁড়ির ইনচার্জ এস আই নয়ন মন্ডল, সমাজসেবী আনসারুল হক সহ আরো অনেকে। এই পবিত্র দিনে জামে মসজিদ কমিটির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। শিবিরে একশ রক্তদাতা রক্ত দিবেন বলে আশাবাদী উদ্যোক্তারা। সংগ্রহিত রক্ত উত্তিরের বঙ্গ মেডিক্যাল কলেজ ব্লাড ব‍্যাংকে পাঠানো হচ্ছে বলে জানান উদ্যোক্তারা।

Leave a Comment