News Britant

Thursday, December 8, 2022

ফের চিতাবাঘের আতংক ধুপঝোরায়

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ এত দিন খাদ্যের লোভে চিতাবাঘ বাড়িতে ঢুকে ছাগল, মুর্তি সাবার করতো। কিন্তু এবার রীতিমতো ঘরের সিঁড়ি দিয়ে উঠে দোতলায় উটলো চিতাবাঘ। ঘটনাটি মেটেলি ব্লকের মাটিয়ালি বাতাবাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েতের গরুমারা জঙ্গল সংলগ্ন দক্ষিণ ধুপঝোরা ভবেশ্বর পাড়া এলাকায়।

দোতলা ঘরে ওঠার ঘটনায় স্বাভাবিক ভাবেই আতঙ্কিত হয়ে পড়েছে ওই এলাকার জনগণ। জানা যায়, সোমবার রাত প্রায় ১ টা নাগাদ একটি চিতাবাঘ খাদ্যের লোভে ঢুকে পরে এলাকার বাবুল হোসেনের বাড়িতে। ওই সময় বৃষ্টি হচ্ছিল। নিচে চিতাবাঘটি কোনো খাবার না পেয়ে সোজা সিঁড়ি দিয়ে কাঠের দোতলা ঘরের বারান্দায় ওঠে পরে।

সেখানেও চিতাবাঘ কোনো খাবার না পেয়ে আবার সিঁড়ি দিয়ে নিচে নেমে আসে। ওই সময় ঘর নরার ফলে টের পায় ঘরে থাকা বাবুল হোসেনের ছেলে তজমল হক। তিনি দরজা খুলে দেখেন যে চিতাবাঘটি বাড়ি থেকে বের হচ্ছে।এরপরেই আতঙ্কিত হয়ে পরে বাড়ির লোকজন।ওই এলাকাটির পাশেই রয়েছে কয়েকদিন ছোট চা বাগানও।

মাঝেমধ্যেই চিতাবাঘ বাড়িতে ঢুকে ছাগল, মুরগি নিয়ে যায়। কিন্তু এবার একেবারে দোতলা ঘরে উঠে যাওয়ায় ওই এলাকার জনগন আরো বেশি আতঙ্কিত হয়ে পড়েছে। বাড়ির মালিক বাবুল হোসেন বলেন, ঘটনায় আমরা আতঙ্কিত। এরআগে এইভাবে সিঁড়ি দিয়ে দোতলা ঘরে কোনোদিন চিতাবাঘ ওঠে নি। আমরা খুবেই আতঙ্কিত। বনদপ্তরের তরফে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছে।

Leave a Comment