News Britant

Friday, December 9, 2022

কেদারনাথে ট্রেকিংয়ে গিয়ে মৃত কল্যানীর স্কুল শিক্ষক

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#কল্যানীঃ কেদারনাথে ট্রেক করতে গিয়ে প্রাণ হারালেন কল্যানীর বাসিন্দা এক স্কুল শিক্ষক। সরকারের উদ্ধারকারী দল প্রয়াত শিক্ষকের মৃতদেহ উদ্ধার করে। পাশাপাশি, তাদের সাথী আরেকজন ট্রেকারকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃত স্কুল শিক্ষকের নাম অলক বিশ্বাস (৩৪)। বাড়ি কল্যাণী সগুনায়। গুরুতর অসুস্থ উত্তর ২৪ পরগনার বাসিন্দা বিক্রম মজুমদার। এমন ঘটনায় কল্যানী জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।

পারিবারিক সূত্রে জানা গেছে, ২৯শে সেপ্টেম্বর কল্যাণী থেকে ট্রেকিংয়ে উত্তরাখণ্ডে যান কল্যাণীর বাসিন্দা প্রাথমিক স্কুলের শিক্ষক অলক বিশ্বাস। সাথে ছিল ১০ জনের একটি দল। তাদের লক্ষ্য ছিল কেদারনাথ-রাঁশি। ১০ ই অক্টোবর স্টেট ডিজাস্টার রিলিফ ফোর্সের কাছে দুজন ব্যক্তি অসুস্থ হওয়ার খবর আসে। এসডিএফের টিম ঘটনাস্থলে পৌঁছলে একজনকে মৃত অবস্থায় এবং আরেকজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে।

এ বিষয়ে উত্তরাখণ্ডের এসডিআরএফ-এর মিডিয়া ইনচার্জ ললিতা নেগি জানান, পশ্চিমবঙ্গের ১০ জনের ট্রেকিং দলটি ট্রেকিং করতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অসুস্থতার কারণে মহাপন্থ এলাকার পর আর চলতে পারছিলেন না। এরকম অবস্থায় তাদের দুজনকে ওখানে রেখে ফিরে আসে বাকি ৮ জনের দল। ৮ জন ফিরে এসে খবর দেয় উত্তরাখণ্ডের এসডিআরএফ টিমকে। দুর্ঘটনার খবর পেয়েই তিন সদস্যকে পাঠানো হয় উদ্ধার কার্যের জন্য। উদ্ধার কারী দল ঘটনাস্থলে গিয়ে অলক বিশ্বাসকে মৃত অবস্থায় এবং বিক্রম মজুমদারকে গুরুতর অসুস্থ  অবস্থায় উদ্ধার করে। পুজোর মরসুমে এমন ঘটনায় এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

Leave a Comment