News Britant

Thursday, December 8, 2022

দীপাবলিতে তেলে নয়, জল দিয়ে জ্বলবে প্রদীপ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ধূপগুড়ি: হাতে গোনা আর মাত্র কয়েকটা দিন বাকি তারপর আলোর উৎসব দীপাবলি উৎসবে মেতে উঠবে সমগ্র দেশবাসী। আলোর রোশনাইয়ে সেজে উঠবে সমগ্র দেশ।গ্রাম থেকে শহর সর্বত্র ঘরে ঘরে জ্বলবে প্রদীপ ও বৈদ্যুতিক টুনি লাইট। উৎসবের মরশুমে উর্ধ্বমুখী তেলের দাম। দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে দাম বেড়েছে প্রদীপ, তেল ও টুনি লাইটের। সেজন্য পকেটে টান পড়েছে আমজনতার।

তাই এবছর তেলের খরচ বাঁচাতে দীপাবলির আগে বাজারে এসেছে ‘ম্যাজিক প্রদীপ’। দীপাবলিতে তেলে নয় বরং জল দিয়ে জ্বলবে প্রদীপ। শুনতে  আশ্চর্য মনে হলেও এটাই বাস্তব। আলোর উৎসবে এবছরের বিশেষ আকর্ষণ এই আশ্চর্য প্রদীপ। অন্যান্য জায়গার মতোই ধূপগুড়ি বাজারের বৈদ্যুতিক সামগ্রীর দোকানে মিলছে এই ম্যাজিক প্রদীপ।

আলাদিনের আচার্য প্রদীপ না হলেও এই ম্যাজিক প্রদীপের বাজারে যথেষ্ট চাহিদা রয়েছে। কারণ অনেকেই মনে করছেন এই প্রদীপের ব্যবহার যথেষ্ট লাভজনক। তেল খরচ নেই, তাই একবার  কিনে নিতে পারলেই বহুদিন পর্যন্ত শুধুমাত্র জল ঢেলে প্রদীপ জ্বালানো যাবে। মাত্র পঞ্চাশ টাকায় বাজারে মিলছে এই ম্যাজিক প্রদীপ।

বিক্রেতা আর, এল এন্টারপ্রাইজের কর্ণধার ব্যবসায়ী প্রদীপ মজুমদার জানিয়েছেন, ‘নতুনত্ব জিনিসের বাজারে এমনিতেই চাহিদা থাকে।এবছর দীপাবলি উপলক্ষে এই ম্যাজিক প্রদীপ এনেছি। বর্তমানে তেলের যা দাম তাতে এই ম্যাজিক প্রদীপ ক্রেতাদের জন্য যথেষ্ট লাভজনক। তেল ও বিদ্যুৎ ছাড়া শুধুমাত্র জলে জ্বলবে এই প্রদীপ। নতুনত্ব হিসেবে ক্রেতারা খুব পছন্দ করছে তাই চাহিদাও রয়েছে যথেষ্ট।’

Leave a Comment