News Britant

Thursday, December 8, 2022

কিংকোবরা ধরা না পড়ায় আতংক চা বাগানে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ ধরা পড়ার আগেই পালিয়ে গেল বিরাট কিংকোবরা সাপ। এতেই আতংক ছড়ালো এক প্রজেক্ট চা বাগানের শ্রমিকদের মধ্যে। চা বাগানের নালায় কুন্ডলী পাকিয়ে ঠাঁই বসে আছে বিশালাকার কিং কোবরা। কাজ করার সময় শ্রমিকরা কিং কোবরা টিকে দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পরে। ওই এলাকায় কাজ বন্ধ করে দেয় শ্রমিকরা। খবর দেওয়া হয় বনদপ্তরকে।

ঘটনাস্থলে আসে চালসার সর্প প্রেমী দিবস রাই।দিবসবাবু চা বাগানে গিয়ে কিং কোবরা টিকে ধরার চেষ্টাও করে। কিন্তু বৃষ্টির জন্য সেটিকে ধরা যায়নি। ওই এলাকা থেকে অন্য এলাকায় সাপটি পালিয়ে যায়। বুধবার সকালে ঘটনাটি ঘটেছে মেটেলি ব্লকের গরুমারা জঙ্গল লাগোয়া দক্ষিণ ধুপঝোরা ডাউয়াতলী এলাকার একটি ছোট প্রজেক্ট  চা বাগানে।

কিং কোবরাটি ধরা না পরার ফলে আতঙ্কে আছেন বাগানের শ্রমিক সহ ওই এলাকার বাসিন্দারা। ওই চা বাগানের পাশেই রয়েছে জনবসতি। কিং কোবরাটি চা বাগান থেকে ওই জনবসতি এলাকায়ও ঢুকে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে। চা বাগানের লাগোয়া রয়েছে গরুমারা জঙ্গল।

সাপটি জঙ্গলেও ঢুকে যেতে পারে। এদিন চা বাগানে কিংকোবরা দেখার খবর চাউর হতেই বহু মানুষের ভিড় হয় ওই এলাকায়। বনদপ্তরের তরফে চা বাগানের শ্রমিক সহ জনবসতি এলাকার জনগণদের সতর্ক থাকতে বলা হয়েছে। কিংকোবরা টিকে দেখা মাত্রই বনদপ্তর কে খবর দেওয়ার কথাও বলা হয়েছে।

Leave a Comment