News Britant

Friday, January 27, 2023

বিপদজনক পাহাড়ি নদীতে নামতে নিষেধাজ্ঞা জারি করে বোর্ড টাঙিয়ে দিল পুলিশ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: পাহাড় থেকে নেমে আসা এবং ডুয়ার্সের মাল মহকুমা দিয়ে বয়ে যাওয়া দুরন্ত পাহাড়ি নদী গুলি টানা বর্ষায় বিপদজনক হয়ে উঠেছে। বর্ষনের ফলে মাঝেমধ্যে পাহাড়ের উপর থেকে প্রবল বেগে নেমে আসছে হরপা বান। ভাসিয়ে নিয়ে যাচ্ছে ট্রাক ও অন্যান্য সামগ্রী। গত ৫ অক্টোবর মাল নদীর বিসর্জন ঘাটে এই রকম ভাবে আচমকা নেমে এসেছিল প্রবল হরপা বান।

সেই বানের স্রোতে ভেসে গিয়ে প্রান হারায় ৮ জন জখম হয় ১৩ জন। মহালয়ার আগে এই রকম হরপা বানে ভেসে গিয়েছিল আস্ত একটি ট্রাক।মর্মান্তিক ঘটনার পরেও নদীতে নামা বন্ধ হয়নি।মাঝেমধ্যে দেখা যাচ্ছে মানুষ স্নান করতে কিম্বা প্রকৃতির ডাকে সারা দিতে নদীতে নামছে। কেউ গাড়ি ধুতে নদীতে নামাচ্ছে। 

এসব বন্ধ করতে এবং মানুষকে সতর্ক করতে জলপাইগুড়ি  জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ সতর্কতা জারি করে প্রতিটি নদীর পাশে বোর্ড টাঙিয়ে বিঞ্জপ্তি জারি করা হলো। এদিন দেখা গেল মাল মহকুমা এলাকার মাল, নেওরা, মুর্তি সহ সব নদীতে পুলিশের পক্ষ থেকে নিষেধাজ্ঞা জারির বোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। আশেপাশের মানুষ ও যানবাহন মালিক দের পুলিশের পক্ষ থেকে সতর্ক করা হয়। 

এনিয়ে মাল মহকুমা শাসক রবীন থাপা জানান, এখানকার নদী গুলি বর্ষায় বিপদজনক হয়ে ওঠে। মাঝেমধ্যে পাহাড় থেকে হরপা বানের ফ্লাস নেমে আসে। তাতে প্রান হানী ও সম্পদের ক্ষতি হতে পারে। এই আশংকায় মানুষকে সতর্ক করতে প্রতিটি নদীতে সতর্কতা মুলক বোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে। নদীর পারের মানুষদের নদীতে নামতে নিষেধ করে সচেতন করা হয়েছে। কেউ যানবাহন নিয়ে না নামেন তা বলা হয়েছে”।

Leave a Comment