News Britant

Friday, December 9, 2022

বেসরকারি বাস শ্রমিকদের কর্মবিরতি, সমস্যায় মালদা রুটের যাত্রীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ গাজোলে বেসরকারি বাস ঢুকবে কি ঢুকবে না, সেটা নিশ্চিত হতে না পেরে, আজ হঠাৎ করে রায়গঞ্জ মালদা বেসরকারি বাস পরিষেবা বন্ধ করে দিল রায়গঞ্জ পৌর বাস টার্মিনাসের বাস শ্রমিকেরা। এভাবে হঠাৎ বেসরকারি বাস পরিষেবা বন্ধ করে দেওয়ায় হতাশ বাস মালিক কর্তৃপক্ষ। আর এমন ঘটনায় চরম অস্বস্তিতে মালদা রুটের বাস যাত্রীরা।

শুভঙ্কর বর্মন নামক এক বাস যাত্রী এদিন দাঁড়িয়েছিলেন রায়গঞ্জ বাস টার্মিনাসে। তার দাবি, রায়গঞ্জ মালদা রুটে সকাল থেকে বেসরকারি বাস চলছে না। অথচ মালদায় আমার পরিজন চিকিৎসাধীন থাকায়, আমাকে মালদা যেতেই হবে। কেন হঠাৎ বাস বন্ধ, বুঝতে পারছি না। উত্তর দিনাজপুর জেলা বাস ও মিনিবাস ওউনার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সম্পাদক প্লাবন প্রামাণিক বলেন, মালদা আরটিও’র নির্দেশ মেনে, আমাদের বাস কর্মীদের প্রতি মালিকদের নির্দেশ ছিল গাজোলের সদর হয়ে বাস চালানোর।

কিন্তু সেটা মানতে ওদের আপত্তি ছিল। তাই বলে আজ থেকে বাস পরিষেবা বন্ধ করে দেবে, বুঝতে পারিনি। এছাড়াও মালদা মালিকদের বাস গুলোকেও ওরা বাস টার্মিনাসে ঢুকতে দিচ্ছে না। এতে সমস্যা বেড়েছে। যদিও বাস কর্মচারীদের পক্ষে নারায়ন সরকার বলেন, মালিক পক্ষ একবার বলছে গাজোল বাইপাস বাস চালাতে হবে।

দুদিন পরে আবারও বলছে, গাজোল সদরে ঢুকতে হবে। আমরা মালিকপক্ষের কাছে নির্দিষ্ট রুট জানতে চেয়ে কর্মবিরতি পালন করছি মাত্র। পাশাপাশি, এই ঘটনার ফলে যে, যাত্রীরা অসুবিধায় পড়েছেন, সেটাও স্বীকার করে নিয়েছেন নারায়ন বাবু। কত দ্রুত এই সমস্যার সমাধান হয়, সেদিকেই তাকিয়ে যাত্রী সাধারণ।

Leave a Comment