News Britant

Thursday, December 8, 2022

মুখ্যমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনিক ব্যস্ততা তুঙ্গে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: মালনদীর ঘাটে গত ৫অক্টোবর আচমকা হরপবানে ভাসান বিপর্যয়ে ৮ জনের মৃত্যু হয় ও ১৩ জন জখম হয়।সেই মর্মান্তিক ঘটনার পর রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় দুঃখ প্রকাশ করে সমবেদনা জানিয়েছিলেন। শুধু তাই নয়, মৃতের পরিবারের প্রতি ২ লক্ষ টাকা ও আহতদের জন্য ৫০ হাজার টাকা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন।

সেই সবার আশা ছিল মুখ্যমন্ত্রী হয়তো মালবাজার শহরে এসে মৃত ব্যাক্তিদের পরিবারের সাথে দেখা করতে পারেন। অবশেষে সেই আশা পূরণ হতে চলছে, মুখ্যমন্ত্রী শহরে এসে মৃতদের পরিবারের সাথে দেখা করবেন এমন তথ্য সেই পরিবার গুলির থেকে জানা গেছে।সোমবার মুখ্যমন্ত্রী আসবেন এবং মঙ্গলবার পরিবার গুলির সাথে দেখা করবেন এমনই কথা জানাগেছে। 

মুখ্যমন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসনিক ব্যস্ততা শুরু হয়েছে। মাল আদর্শ বিদ্যা ভবনের মাঠে হেলিপ্যাড তৈরি হয়েছে। সেজে উঠছে তেশিমলা গ্রাম পঞ্চায়েত এলাকার একটি বেসরকারি রিসোর্ট। ২০০৬ সালে মমতা বন্দোপাধ্যায় এক দিনের জন্য সেই রিসোর্টে ছিলেন।১৬ বছর বাদে আবার সেই তেশিমলাতে আসছেন এমন আভাস পেয়ে আবেগে ভাসছেন তেশিমলা গ্রাম পঞ্চায়েতের বহু মানুষ। মুখ্যমন্ত্রীকে চোখের সামনে আবার  দেখবেন সেই আশায় অপেক্ষা করছেন সেখানের মানুষ।

অন্যদিকে প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। মহকুমাশাসক পীয়ুস ভাগনরাও সালুংখে চুরান্ত পর্যায়ে মাল আদর্শ বিদ্যা ভবনের সমস্ত কিছু দেখেন। এদিন সকালে হেলিকপ্টার ট্রায়াল দেখা যায় মাল আদর্শ বিদ্যা ভবনের মাঠে। প্রচন্ড হাওয়া উড়িয়ে হেলিকপ্টার এসে নামে। হেলিকপ্টার দেখতে উৎসুক মানুষের ভীড় দেখা যায়।

Leave a Comment