News Britant

Friday, December 9, 2022

বাংলাদেশে ফের করোনায় ৬ ও ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশে ফের করোনা ও ডেঙ্গুর উধগতিতে আরও বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩৫১ জনের। এদের মধ্যে ৬জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশে ২০ লাখ ৩২ হাজার ৪৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন ১৯ লাখ ৭৪ হাজার ২০৮ জন।

এ পর্যন্ত মারা গেছেন ২৯ হাজার ৪০১ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ব্যক্তিদের মধ্যে চারজন ঢাকা বিভাগে, একজন সিলেট ও আরেকজন চট্টগ্রাম বিভাগের। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর পর থেকে এ পর্যন্ত দেশে সংক্রমণের চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে।

এদিকে দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বাড়ছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৯৪ জনের মৃত্যু হলো। এসময়ে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৮৫৫ জন। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দুই হাজার ৮৪৭ জন।  শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৮৫৫ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ৫২৩ জন ও ঢাকার বাইরে ৩৩২ জন।

নতুন ৮৫৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে দুই হাজার ৮৪৭ জনে। চলতি বছরে ১ জানুয়ারি থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫ হাজার ১৮১ জন। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২২ হাজার ২৪০ জন। ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

Leave a Comment