News Britant

Friday, January 27, 2023

অনভিপ্রেত ঘটনা সেদিন ঘটেছিল তবে প্রশাসন তৈরি ছিল আগামীতে আরও সতর্কতা প্রয়োজন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ “মালনদীর ঘাটে বিসর্জনের দিন অনভিপ্রেত ঘটনা ঘটেছিল। প্রশাসন ব্যবস্থা রেখেছিল। তবে আগামী ভাসান বা এজাতীয় অনুষ্ঠানে আরও সতর্কতার প্রয়োজন আছে”। সোমবার মালবাজারের মাল নদীর ঘাট ঘুরে দেখে এমন কথা জানালেন রাজ্যের মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়।সোমবার সকাল ১১ টা নাগাদ তিনি মাল নদী ঘাটে পৌছে যান।

সেখানে মাল নদী বিসর্জনের দিনের বিবরণ শোনেন। উপস্থিত ছিলেন মালবাজারের মহকুমা শাসক পীযূষ ভগবান রাও সালুঙ্কে, এসডিপিও রবীন থাপা প্রমুখেরা। তাদের থেকে বিবরণ জেনে এই ঘটনা অনভিপ্রেত হলেও প্রশাসন সবরকম ব্যবস্থা রেখেছিল বলেই লীনা দেবী জানান। এরপর একাধিক মৃতের এবং জখমের বাড়ি তেও যান তিনি। তাদের মুখ থেকে সেদিনের ঘটনা শোনেন।

ঘাটে দাঁড়িয়ে তিনি বলেন, সেদিন ঘটনার সময় আমি ছিলাম না তবে যে তথ্য আমার হাতে এসেছে এবং সবার সাথে কথা বলে যতটা জেনেছি যে এখানে গত ১০০ বছর ধরে ভাসানের ট্রাডিশন রয়েছে। সেদিনের ঘটনা সত্যি অনভিপ্রেত। প্রশাসন সব ব্যবস্থা রেখেছিল। তবে আগামীতে ভাসান কিম্বা এরকম অনুষ্ঠানে আরও বেশি সতর্কতা প্রয়োজন আছে”।

উল্লেখ্য তাৎপর্যপূর্ণ ভাবে মুখ্যমন্ত্রী র সফরের মাত্র কয়েক ঘন্টা আগে মহিলা কমিশনের মালবাজারের সফরে অবাক হন অনেকেই। মৃতের পরিবাররাও এমন সফরে প্রস্তুত ছিলেন না বলেই জানান।

Leave a Comment