News Britant

Friday, January 27, 2023

ক্যান্সার আক্রান্তদের জন্য কেশদান রায়গঞ্জের গৃহবধূ সুলতার

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ মনের ভেতরে তীব্র ইচ্ছে ছিল আগে থেকেই। কিন্তু সময়ের অপেক্ষায় ছিলেন রায়গঞ্জের গৃহবধূ সুলতা রায়। কালি পুজোর মুখে নিজের ১৪ ইঞ্চি কেশ দান করে, বাকিদেরও জীবনে অন্ততঃ একবার এমন দানে এগিয়ে আসতে অনুরোধ করলেন রায়গঞ্জ মহাদেবপুরের গৃহবধূ সুলতা রায়। সোমবার দুপুরে রায়গঞ্জে মুক্তির কান্ডারী নামক একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তিনি তুলে দেন তার এই দান।

এরপর স্বামী চিত্ত রায়কে পাশে বসিয়ে সুলতা দেবী বলেন, বহুদিন ধরে আমার মনে এই ইচ্ছেটা ছিল। কিন্তু সঠিক সময়ের অপেক্ষা করছিলাম। সদ্য ২ মাস হল মাতৃত্বের স্বাদ পেয়েছি। এদিন সদ্য জাত কন্যা সঞ্চারীকে ঘরে রেখেই এই দানে চলে এসেছি। তাঁর কথায়, আমরা মেয়েরা সংখ্যায় দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক। ছেলেদের সাথে আমরাও যদি জীবনে অন্ততঃ একবার করে কেশ দান করি, তাহলে কোনো আক্রান্তকে কেমোথেরাপির পর মনকষ্টে থাকতে হবে না।

 স্বেচ্ছাসেবী সংস্থার হয়ে এদিন এই দান সংগ্রহ করেন নিবেদিতা ভট্টাচার্য ও ঝুমকি পাল। তারা বলেন, ক্যান্সার আক্রান্ত রোগীদের জন্য  সুলতা দেবী আজ যে কেশ দান করলেন, সেটা আমরা মদত ট্রাষ্টের মাধ্যমে আক্রান্তদের হাতে পৌঁছে দেব। ওনাকে স্যালুট।

Leave a Comment