News Britant

Thursday, December 8, 2022

মৃতদের বাড়িতে গিয়ে নিজেই বৈঠকে যাওয়ার আমন্ত্রণ জানালেন মমতাময়ী মুখ্যমন্ত্রী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সোমবার আশ্বিনের পরন্ত বিকেলে মুখ্যমন্ত্রীর মমতাময়ী রূপ দেখলেন মালবাজার শহরের মানুষ। ভাসান বিপর্যয়ে মৃতদের বাড়ি বাড়ি গিয়ে নিজের কানে সব শুনলেন। কোন অসুবিধা আছে কি না সেটা জানলেন। প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিলেন  প্রশাসনিক বৈঠকে যাওয়ার জন্য আমন্ত্রণ জানালেন পরিবারের সদস্যদের। সোমবার বিকালে বড়দীঘি হাইস্কুলের মাঠে বায়ু সেনার হেলিকপ্টার মুখ্যমন্ত্রীকে নিয়ে অবতরণ করে।

সেখানে তাকে স্বাগত জানাতে ছিলেন রাজ্যের ক্রীড়া ও যুবকল্যান মন্ত্রী অরুপ বিশ্বাস, অনগ্রসর শ্রেণীর কল্যাণ মন্ত্রী বুলু চিকবরাইক, মাল পৌরসভার চেয়ারম্যান স্বপন সাহা, জেলা শাসক মৌমিতা গোদারা বসু, আইজি উত্তরবঙ্গ দেবেন্দ্র প্রসাদ সিং সহ অন্যান্যরা। মুখ্যমন্ত্রী তার স্বভাবসিদ্ধ ভাবে সবাইকে শুভেচ্ছা জানান। এরপর তারপর তার কনভয় সোজা রওনা দেন মালবাজার শহরের দিকে। শহরে ঢুকে সোজা চলে যান সেদিনের বিপর্যয়ে মৃত তপন অধিকারী ও সর্নদীপ অধিকারীর বাড়িতে। অত্যন্ত আবেগ ও বিনয়ের সঙ্গে সবার সাথে কথা বলেন। কোন সমস্যা আছে কি না?  

জানতে চান। এরপর নিজেই বলেন কাল সভায় আসুন সেখানে সব কথা হবে। এরপর চলে আসেন মৃত শুভাশিস রাহার বাড়িতে। পা’য়ের চটি খুলে বাড়িতে ঢুকে মৃতের স্ত্রী অর্চনা রাহা ও পরিবারের অন্যান্যদের সাথে কথা বলেন। পরিবারের ছোট সদস্যকে কোলে নেন। সব খোজখবর নেন। এরপর চলে আসেন মৃতা সুস্মিতা পোদ্দারের বাড়িতে। সেখানে মৃতার বাবা সমরেন্দ্র পোদ্দারের সাথে কথা বলেন। কোন অসুবিধা আছে কি না? খোজ নেন। এরপর চলে আসেন রাজা পাড়ার মৃতা উর্মি সাহা ও রুমু সাহার বাড়িতে। পরিবারের সদস্য দের সাথে কথা বলেন। সমস্যা শোনেন।

সরকারি কর্তাদের প্রয়োজনীয় নির্দেশ দেন। এরপর চলে আসেন ২ নম্বর ওয়ার্ডে বিমল পন্ডিতের বাড়িতে। সেদিনের বিপর্যয়ে বিমলবাবু তার স্ত্রী বিভাদেবী পন্ডিত ও পুত্র অংস পন্ডিতকে হারিয়েছেন। অত্যন্ত শোকগ্রস্ত পরিবারের সদস্যদের সাথে কথা বলে আগামী কাল প্রশাসনিক বৈঠকে যাওয়ার আমন্ত্রণ জানান। পর পর ৬ বাড়িতে ঘুরে সবার সাথে কথা বলে ফিরে যান তেশিমলা এলাকার বেসরকারি দুলাল দাসের খামার বাড়িতে।

সেখানেই রাতে থেকে আগামীকাল মাল আদর্শ বিদ্যা ভবনে প্রশাসনিক বৈঠকে যোগ দেবেন। মালবাজার শহরের মানুষ এই প্রথম দেখলেন একজন মুখ্যমন্ত্রী দূর্গতদের বাড়ি বাড়ি গেলেন। ঘরোয়া পরিবেশে শোকগ্রস্ত পরিবারের পাশে দাড়ালেন। যেন মনে হলো আমি তোমাদের লোক। যেন মাটির মানুষ। সবাইকে কাছে টেনে নেন। এজন্যই উনি মমতাময়ী মুখ্যমন্ত্রী। সবার বিপদে কাছে পৌঁছে যান। 

Leave a Comment