News Britant

Friday, January 27, 2023

পিএইচই ঠিকা শ্রমিক সংগঠনের সন্মেলন অনুষ্ঠিত

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: সমস্ত শ্রমিককে ঐক্যবদ্ধ করে গন আন্দোলনকে শক্তিশালী করে লড়াইকে এগিয়ে নিয়ে যেতে হবে। এইভাবে স্বৈরতন্ত্রকে রুখতে হবে। মঙলবার চালসায় সিটু অনুমোদিত  পি এইচ ই ঠিকা শ্রমিক কর্মচারী ইউনিয়নের তৃতীয় জেলা সম্মেলন উদ্বোধন করে এ কথা বলেন জলপাইগুড়ী জেলা সি আই টি ইউ নেতা সমীর ঘোষ। চালসা শালবনী সংঘে কমরেড অরবিন্দ প্রধান নগর ও কমতেড ওসমান খান মঞ্চে অনুষ্ঠিত হয় এই সম্মেলন।

তিনি বলেন আপনাদের সমস্যা সব শ্রমজীবি মানুষের সমস্যা।আপনাদের দাবী ৮ ঘন্টা কাজের লড়াই, জাত ও ধর্মের ভিত্তিতে বিভাজনের প্রচেষ্টার বিরুদ্ধে আপনাদের লড়াই সি আই টি ইউ এর লড়াই। সহমর্মিতার ভিত্তিতে আপনাদের লড়াইকে এগিয়ে নিয়ে যাবেন এটাই কাম্য। সম্মেলন থেকে সেই বার্তা নিয়ে আপনারা ঘরে ফিরে যাবেন বলে বার্তা দেন। মঙলবার সকালে পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন আরম্ভ হয় এবং সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করা হয়। 

সম্পাদকীয় রিপোর্টের উপর ৭ জন প্রতিনিধি আলোচনা করেন। পরে সম্পাদকীয় রিপোর্ট ও আয় ব্যায়ের রিপোর্ট সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। আগামী তিন বছরের জন্য ১৫ জনের কমিটি গঠিত হয়। সভাপতি, সম্পাদক ও কোষাধক্ষ নির্বাচিত হন যথাক্রমে দীপক কুন্ডু, প্রদীপ সরকার ও রাজেশ যোশী। দীপক কুন্ডু, মনোরঞ্জন সরকার ও সীতা রায়কে নিয়ে গঠিত সভাপতিমন্ডলী সম্মেলন পরিচালনা করেন। 

Leave a Comment