News Britant

Friday, January 27, 2023

রাজাডাঙ্গায় কৃষকদের প্রশিক্ষণ শিবির ও সহায়তা কেন্দ্র

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: রাজাডাঙ্গা ফারমার্স প্রডিউসার কোম্পানি লিমিটেডের উদ্যোগে এবং কৃষিবিজ্ঞান কেন্দ্র রামসাই সহায়তায় কৃষকদের নিয়ে এক প্রশিক্ষণ শিবির এবং কৃষকদের সরকারি সুবিধা পেতে সহায়তা বিষয়ে ক্রান্তি ব্লকের কাঠামবাড়ী কমিউনিটি হলে এক সভা অনুষ্ঠিত হলো।

রামসাই কৃষি বিজ্ঞান কেন্দ্রের বরিষ্ঠ বৈজ্ঞানিক ডক্টর বিপ্লব দাস এবং বিষয়বস্তু বিশেষজ্ঞ উদ্যান পালন ডঃ  কৌশিক দাস কৃষকদের কৃষি বিষয়ে চাষ আবাদ উন্নয়ন এবং সরকারি সহায়তা পেতে ফারমার্স প্রডিউসার কোম্পানির ভূমিকা নিয়ে আলোচনা করেন এবং কৃষকদের কৃষি ক্ষেত্রে কি কি অসুবিধা হয় প্রশ্নোত্তর পর্বে সমাধানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে আলোচনা করেন।

রামসাই কৃষিবিজ্ঞান কেন্দ্রের বরিষ্ট বৈজ্ঞানিক ডক্টর বিপ্লব দাস জানালেন, নাবার্ড সমর্থিত ভারত সরকারের ফারমার্স ক্লাবের মাধ্যমে কৃষকদের কৃষি ক্ষেত্রে সুবিধে অসুবিধে এবং গ্রাম বাংলার কৃষকদের আত্মসামাজিক উন্নয়নের জন্য আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকি এছাড়াও সরকারি সুবিধা পেতে ফার্মাস ক্লাব গুলি ভূমিকা যথেষ্ট রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

তিনি আরো জানালেন জলপাইগুড়ি জেলায় বর্তমান এ ধরনের ফার্মার্স ক্লাব ৩৪টি রয়েছে। এদিন এ কর্মসূচিতে ডক্টর বিপ্লব দাস ডক্টর কৌশিক দাস ছাড়াও উপস্থিত ছিলেন বৈশাখী দত্ত, রাজাডাঙ্গা ফারমার্স প্রডিউসার ক্লাবের সভাপতি মোকসেবুল আলম,ফারুক আবদুল্লাহ প্রমূখ।

Leave a Comment