News Britant

Friday, December 9, 2022

গণিত বিজ্ঞান মেলায় রায়গঞ্জে উপস্থিত বিভিন্ন রাজ্যের খুদে পড়ুয়ারা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ বিদ্যাভারতী পূর্বাঞ্চল পরিচালিত গণিত বিজ্ঞান মেলা এবছর অনুষ্ঠিত হচ্ছে রায়গঞ্জে। আগামী ২২শে অক্টোবর পর্যন্ত এই গণিত বিজ্ঞান মেলা রায়গঞ্জ সারদা বিদ্যামন্দির সিবিএসই, সারদা বিদ্যামন্দির(বাংলা মাধ্যম) এবং সারদা শিশু তীর্থে অনুষ্ঠিত হচ্ছে বলে জানিয়েছেন সংগঠনের শীর্ষ কর্তারা।

এদিন দুপুরে রায়গঞ্জ সারদা বিদ্যামন্দির বাংলা মাধ্যমে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিদ্যাভারতী পূর্ব ক্ষেত্রের অর্গানাইজেশন এ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি পার্থ ঘোষ বলেন, আজ এখানে উত্তরবঙ্গ ভিত্তিক গণিত বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হল। এখানে যারা সেরার শিরোপা পাবে, তারাই বিদ্যাভারতী বিদ্যালয় গুলির পূর্ব ক্ষেত্র অর্থাৎ উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, উড়িষ্যা, সিকিমের ভাই বোনেদের দ্বারা গণিত বিজ্ঞান মেলায় আগামীকাল এখানেই অংশ গ্রহণ করবে।

পড়ুয়াদের মধ্যে বৈদিক গণিত সহ আধুনিক বিজ্ঞান চর্চা এবং বিজ্ঞান অনুসন্ধিৎসা বৃদ্ধি করতে এমন আয়োজন করা হয় বলে জানালেন তিনি।  এই গণিত বিজ্ঞান মেলা ঘিরে পড়ুয়া থেকে অভিভাবকদের ভিড় ছিল চোখে পড়ার মত। রায়গঞ্জ সারদা বিদ্যামন্দির সিবিএসইর অষ্টম শ্রেণির ছাত্রী আরাত্রিকা পাল বলে, এর আগে এমন প্রতিযোগিতায় অংশ নিলেও লকডাউন কাটিয়ে এবার অংশ নেওয়ায় ভীষণ ভালো লাগছে।

মালদা থেকে আসা সঞ্চিতা রায় জানায়, বহু জায়গা থেকে বহু ছাত্র ছাত্রী এসেছে। তাদের সাথে আলাপ পরিচিতি করে অনেক কিছু শিখলাম। বেশ ভালো লাগছে। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গণিত বিভাগের অধ্যাপক ডঃ বুদ্ধদেব সাউ, বিদ্যাভারতীর অখিল ভারতীয় সাধারণ সম্পাদক ডঃ কমল কিশোর সিনহা, বিদ্যাভারতীর পূর্ব ক্ষেত্রের সম্পাদক দিবাকর ঘোষ, পূর্ব ক্ষেত্রের সহ সভাপতি গোপাল হালদার, বৈদিক গণিতের অখিল ভারতীয় সহ সংযোজক প্রসন্ন সাহু সহ অন্যান্যরা।

Leave a Comment