News Britant

Thursday, December 8, 2022

দীপাবলি দুপুরে বানতলায় লেদার কমপ্লেক্সে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে দমকলের ১৬টি ইঞ্জিন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#বানতলা: দীপাবলির দুপুরে বানতলায় ভয়ঙ্কর অগ্নিকাণ্ড। কলকাতার বানতলায় লেদার কমপ্লেক্সে একটি চামড়া ও রাসায়নিকের গুদামে আগুন লেগেছে বলে জানা গিয়েছে। লেদার কমপ্লেক্সের ছাদে ১১ জন আটকে পড়েছিলেন। ইতিমধ্যেই ঘটনাস্থলে গিয়ে পৌঁছেছে লেদার কমপ্লেক্স থানার পুলিশ। ছাদে আটকে পড়া ১১ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। প্রথমে ঘটনাস্থলে দমকলের পাঁচটি ইঞ্জিন পাঠানো হয়েছিল। কিন্তু আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হচ্ছিল দমকলকর্মীদের।

সেই কারণে দুই দফায় প্রথমে ১০ টি এবং পরে আরও একটি ইঞ্জিন আনা হয় ঘটনাস্থলে। বর্তমানে দমকলের ১৬ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ চালাচ্ছে। এদিন সকাল থেকেই হাওয়ার বেগ বেশি থাকার কারণে আগুন বাড়ছে।বানতলা লেদার কমপ্লেক্সের এক নম্বর গেটের পাঁচ নম্বর জ়োনে একটি গুদামে চামড়ার জিনিসপত্র মজুত রাখা হত বলে জানা গিয়েছে। কীভাবে এই আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। দমকলের ১৬ টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে।

কিন্তু আগুনের তীব্রতা এতটাই বেশি যে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। ওই বিল্ডিংয়ের ভিতরে আরও কেউ আটকে রয়েছেন কি না, সেই বিষয়টি দেখা হচ্ছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে পুলিশের বিশাল বাহিনী। বিল্ডিংয়ের আশপাশে আতঙ্কিত মানুষের ভিড় হয়ে গিয়েছে। কীভাবে এই আগুন নিয়ন্ত্রণে আনা যায়, তার জন্য চেষ্টা চালাচ্ছেন দমকলের কর্মীরা।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, এদিন দুপুর তিনটে নাগাদ বিল্ডিংটিতে আগুন লাগে। চামড়ার সামগ্রী মজুত থাকার কারণে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এর পাশাপাশি সকাল থেকে হাওয়ার বেগ বেশি থাকার কারণে সেই আগুন আরও বাড়তে থাকে। ফলে সব মিলিয়ে পরিস্থিতি সামাল দিতে বেশ বেগ পেতে হচ্ছে দমকল বাহিনীকে। ইতিমধ্যেই দমকলের কর্মীরা হাইড্রোলিক ল্যাডার ব্যবহার করে হোসপাইপ দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছেন। কিন্তু এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

Leave a Comment