News Britant

Friday, December 9, 2022

জেলা জুড়ে কলা উৎসবের প্রস্তুতি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ আসন্ন কলা উৎসবের প্রস্তুতি শুরু উত্তর দিনাজপুর জেলা জুড়ে। প্রতি বছরই রাজ্যে যথেষ্ট প্রভাব বিস্তার করে উত্তর দিনাজপুর জেলার পড়ুয়ারা। এবারও আবার রাজ্য সাংস্কৃতিক মহলে উত্তর দিনাজপুর জেলা ছাপ ফেলবে বলে বিশ্বাস সমগ্র শিক্ষা মিশনের জেলা সমন্বয়ক সোমনাথ চক্রবর্তী।

তিনি বলেন,  জেলার সরকারী, সরকার পোষিত ও সরকারী সহায়তা পুষ্ট প্রতিটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, সিবিএসসি/ আইসিএসসি/ ডব্লুবিবিপিই/ ডব্লুবিসিএইচএসসি অনুমোদিত প্রতিটি বেসরকারী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ এবং বেসরকারী/ ব্যক্তি উদ্যোগে পরিচালিত সঙ্গীত, নৃত্য, অঙ্কণ/ চিত্রাঙ্কন প্রশিক্ষণ কেন্দ্র/ সংস্থা গুলো এই কলা উৎসবে অংশ গ্রহণ করতে পারে।

আসন্ন কলা উৎসব-২০২২ এ উপরিউক্ত সকল বিভাগ ও বিষয়ে নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেবে। আগামী নভেম্বর মাসের তৃতীয় সপ্তাহে জেলা স্তর প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। জেলা স্তর পেরিয়ে রাজ্য স্তর প্রতিযোগিতা আগামী ৩০শে নভেম্বর ও ১লা অক্টোবর কোলকাতায় অনুষ্ঠিত হবে। এই মর্মে সংশ্লিষ্ট  সকলকে নির্দেশিকা ও পত্রাদি আগেই পাঠিয়ে দিয়েছি।

সোমনাথ বাবু জানান, ২০১৫-২০১৯, এই পাঁচ বছর রাজ্য কলা উৎসবে আমাদের জেলার সাফল্যের খতিয়ান অত্যন্ত গর্বের। এমনকি, আমাদের জেলা তিন বছর জাতীয় কলা উৎসবে অংশগ্রহণ সুনিশ্চিত করেছি ও ২০১৯ সালে জাতীয় স্তরে নৃত্য প্রতিযোগিতায় সেরা হয়েছি। এই বছরও সকলের সম্মিলিত সমন্বিত প্রয়াসে সফলতা ধরে রাখতে পারব বলে আমার বিশ্বাস।

Leave a Comment