News Britant

Thursday, December 8, 2022

৩৫০ কোটি টাকা ব্যায়ে চীন সীমান্ত পর্যন্ত টু লেনের রাস্তার উদ্বোধন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: শুক্রবার সকাল ১০টা নাগাদ মাল ব্লকের ডামডিম মোর এলাকায় ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডামডিম মোড় থেকে আলগাড়া হয়ে চায়না বর্ডার পর্যন্ত দুই লেনের সড়ক পথ উদ্বোধন করেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিনের এই বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির সাংসদ ডাক্তার জয়ন্ত রায়, নাগরাকাটার বিধায়ক পুনা ভেংরা সহ বর্ডার রোড অর্গানাইজেশনের বিভিন্ন আধিকারিক বৃন্দ।

এদিনের এই সড়ক পথ উদ্বোধনে এসে সাংসদ জয়ন্ত রায় জানান, “মূলত এই সড়ক পথটির গুরুত্ব অপরিসীম। এই সড়ক পথটি একাধারে দেশের প্রতিরক্ষার ক্ষেত্রে ব্যবহৃত হবে সঙ্গে পর্যটনের ক্ষেত্রেও এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অপরদিকে এই সড়ক পথটি বর্তমানে সিকিমগামী ১০ নং জাতীয় সড়কের বিকল্প রাস্তা হিসেবেও ব্যবহার করা যাবে”।

এই সড়ক পথটি মূলত ডামডিম থেকে আলগাড়া পর্যন্ত ৭১ কিলোমিটার অপরদিকে এই সড়ক পথটি ধরে চায়না বর্ডার পর্যন্ত ১৮৫ কিলোমিটার দীর্ঘ এই সড়কপথের রক্ষণাবেক্ষণ সহ যাবতীয় দায়িত্বের থাকবেন বর্ডার রোডস অর্গানাইজেশন কর্তৃপক্ষ। এই সড়ক পথটি নির্মাণে কেন্দ্রীয় সরকারের তরফে ৩৫০ কোটি টাকার অর্থ বরাদ্দ করা হয়েছিল বলেই সাংসদের দাবি।

এদিনের দুই লেনের  রাস্তাটির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরাকাটার বিধায়ক পুণা ভেঙ্গরা, গ্রিফের পক্ষ থেকে ছিলেন কমান্ডার ডি এস রাও, সহকারী বাস্তুকার প্রাঞ্জল খান্ডেলওয়াল সহ অনান্য আধিকারিকেরা। প্রসঙ্গত জানা গিয়েছে এদিন জম্মু-কাশ্মীরের লে থেকে বর্ডার রোড অর্গানাইজেশনের ৭৫ টি রাস্তা উদ্বোধন করলেন দেশের প্রতরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিন ভার্চুয়াল বক্তব্যের মধ্য দিয়ে রাজনাথ সিং বলেন, “আন্তর্জাতিক নিরাপত্তার ক্ষেত্রে এই সড়কপথগুলির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে”।

Leave a Comment