News Britant

Friday, December 9, 2022

বাংলাদেশে বিত্তশালীদের প্রেমের ফাঁদে ফেলে আদায় হতো কাড়ি কাড়ি টাকা, ধৃত যুবক-যুবতী

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#হাবিবুর রহমান, ঢাকা: প্রতারণার আশ্রয় নিয়ে বিত্তশালীদের প্রেমের ফাঁদে ফেলে ডেকে নিয়ে আসতো বাসায়। শারীরিককালে মিলনকালে গোপনে ধারণ করা হতো ছবি। এরপর ওই ছবি দেখিয়ে আদায় করা হতো কাড়ি কাড়ি টাকা। কিন্তু শেষ রক্ষা হয়নি। এবার পুলিশের জালে দুই প্রতারক যুবক-যুবতী। এরা বিত্তশালী ব্যক্তিদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করে প্রথমে গড়ে তুলতো বন্ধুত্ব, তারপর প্রেম।

পরে সময়-সুযোগ বুঝে প্রলুদ্ধ করে সুবিধাজনকস্থানে কৌশলে ডেকে নিয়ে শারীরিক মিলনকালের ছবি, অডিও ও ভিডিও রেকর্ড ধারণ করতো। এরপর সংগৃহীত ছবি ও ভিডিও অনলাইনে প্রকাশ করার ভয় দেখিয়ে অর্থ দাবি করত। অভিযোগ পেয়ে দুই ব্ল্যাকমেইলারকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগ। গ্রেফতার করা হয়- খোকন আকন্দ ও বিলকিসকে।তাদের কাছ থেকে ব্ল্যাকমেইলিংয়ে ব্যবহৃত তিনটি মোবাইল ফোন, চেক বইয়ের পাতা ও স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

ঢাকার অদূরে সাভার এলাকায় বৃহস্পতিবার অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল হক জানান, এ চক্রের খোকন বিভিন্ন প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে বিত্তবানদের মোবাইল ফোন নম্বর সংগ্রহ করত। এরপর বিলকিস বিভিন্ন পরিচয়ে কল বা এসএমএস দিয়ে বন্ধুত্ব গড়ে তোলে।

এরপর কৌশলে প্রলুদ্ধ করে সুবিধাজনক স্থানে নিয়ে অসামাজিক কাজে লিপ্ত হতো। এ সময় খোকন সাংবাদিক কিংবা পুলিশ পরিচয় দিয়ে তাদের ছবি তুলতো। পরবর্তী সময়ে পরিবারের কাছে পাঠানো বা ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি বা ভয় দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এদের অপরাধের শিকার এক ভিকটিমের অভিযোগে গত ২৬ অক্টোবর রাজধানী ঢাকার মিরপুরের দারুসসালাম থানায় একটি মামলা হয়। মামলাটি তদন্ত শুরু করে অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। মামলাটি তদন্তকালে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তের অবস্থান শনাক্ত করে সাভার থানা এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

Leave a Comment