News Britant

Friday, December 9, 2022

ক্লাসিক কার র‍্যালি চালসা থেকে ভুটান অভিমুখে যাত্রা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ ক্ল্যাসিক কার র‍্যালির মূল উদ্দেশ্য হলো, বাংলা, আসাম, ভুটান ও বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের মধ্যে বিভিন্ন ধরনের পোশাকের সাথে বিভিন্ন ধর্মের সম্প্রীতির অবস্থানকে  খুঁজে বের করা। এছাড়া আটটি দেশ থেকে আসা সদস্যরা বন ও পাহাড়ের কাছাকাছিও  পৌঁছতে চান সাথে সেখানকার প্রাকৃতিক সৌন্দর্যকে উপভোগ করা সহ বিশ্বের দরবারে তুলে ধরতে চান।

আন্তর্জাতিক ক্লাসিক কার র‍্যালিটি  কলকাতা থেকে শুরু হয়েছে এবং তা আমাদের পার্শবর্তী  ভুটান, আসাম, সহ বাংলাদেশের মধ্য দিয়ে ঘুরে কলকাতায় এই যাত্রার সমাপ্তি ঘটবে বলে জানিয়েছেন ক্লাসিক কার র‍্যালি দলের নেতা ব্রুনো লিনেন। তিনি বেলজিয়ামের ব্রাসিল সিটির বাসিন্দা। তিনি বলেন, ভারত, ভুটান ও বাংলাদেশের সাথে এই বিশাল মানব জগতের মানুষের সংস্কার সংস্কৃতির বিস্ময়কর সমন্বয়কে নতুন রূপে দেখাই এই সমাবেশের মূল উদ্দেশ্য।

এই সমাবেশে আমাদের রয়েছে বেলজিয়াম, ফ্রান্স, জার্মানি, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ফিনল্যান্ড, নেদারল্যান্ড। এই ক্লাসিক কার র‍্যালিতে মোট আটটি দেশ অংশ নিয়েছে। আমরা খুবই মুগ্ধ যে এই সমস্ত দেশে পারস্পরিক সাংস্কৃতিক মিথস্ক্রিয়াকে ব্যাপকভাবে উৎসাহিত করা হয়। ১৯৩৪ থেকে ১৯৮১ সাল পর্যন্ত তৈরী বিভিন্ন গাড়ি এই র‍্যালিতে অংশ নিয়েছে। আমাদের এই ক্লাসিক কার  র‍্যালিতে বিভিন্ন ধরনের ভিনটেজ গাড়ি রয়েছে।

জাগুয়ার, ব্যান্ডলি, অ্যাস্টন মার্টিন সহ, এই গাড়িটি জেমস বন্ড চলচ্চিত্র এবং ওল্ডমার্ক গাড়িতেও ব্যবহৃত হয়েছিল। এই সমস্ত গাড়িগুলি কলকাতা থেকে শিলিগুড়ি এবং শিলিগুড়ি থেকে সিকিমের পেলিং শহরে ঘুরে  কালিম্পং হয়ে ডুয়ার্সে রাত্রিবাস করে  ক্লাসিক কার  সদস্যরা অগ্রসর হতে চলেছে। আজ সকালে তারা ডুয়ার্সের  চালসা হয়ে ভুটানের উদ্দেশ্যে পাঁচ দিনের যাত্রায় রওনা হয় এবং তারপর এই র‍্যালি আসাম হয়ে বাংলাদেশে প্রবেশ করবে এবং তারপর আবার এই  র‍্যালির  যাত্রা কলকাতায় শেষ হবে বলেই  জানিয়েছেন দলনেতা ব্রেটলি।

Leave a Comment