News Britant

Friday, December 9, 2022

ছট পুজোর আগে সম্প্রিতির ছবি দেখা গেলো মাল ব্লকের ওদলাবাড়িতে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: পশ্চিম বঙ্গের  সাথে ডুয়ার্সের বিভিন্ন জায়গায় ছট পুজাকে কেন্দ্র করে ভক্তির পরিবেশ সৃষ্টি হয়েছে।মাল ব্লকের ওদলাবাড়ী হিন্দী স্কুল এলাকায় হিন্দু মুসলিম সৌহার্দের পরিবেশ দেখা গেল। এই এলাকার বাসিন্দা মহম্মদ সাবলু প্রত্যেক বছরের মত এইবার বেশ কয়েক জন ছট ব্রতীকে পুজোর সামগ্রী দিলো। এরমধ্যে  আটা, নারকেল এবং নতুন শাড়ী দিয়ে সৌহার্দের নজির  রাখলেন।

 শাবলুবাবু বলেন, ধর্ম, জাত -পাত নয়। ভ্রাতৃত্ব ও ভালবাসা মূল কথা। তিনি বলেন ধর্ম আলাদা হলেও উৎসব সবার। আমরাও ছট পুজো দেখতে যাবো নদী ঘাটে৷ এটা একটা আনন্দও বটে। বিগত ১১  বছর থেকে হিন্দু মা ও বোনদের ছট পূজার সামগ্রী দিয়ে আসছি। সারা জীবন এই ভাবেই আমি সবার সেবা করতে চাই। আমার পরিবারো আমাকে এরজন্য উৎসাহ দিয়ে আসছে।

ছটের পাশাপাশি প্রত্যেক বছর ঈদের সময় মুসলিমদেরও বস্ত্র উপহার দেই।মুসলিমদের দিলে হিন্দুদের দেওয়া কর্তব্য। হিন্দু মুসলিম দুইজনই ভাই ভাই”। তিনি আরও  বলেন আমাদের গ্রামে  হিন্দু মুসলিম মিলে মিশে বাস করি।সুখ দুঃখে একে অপরের সাথে  থাকেন ও উৎসব দুই সম্প্রদায় একসাথে করেন।পূজার সামগ্রী পেয়ে  খুশী গ্রামের মানুষেরা। উল্লেখ্য, কয়েক বছর  আগেও মহম্মদ সাবলু হিন্দু স্কুল এলাকায় এক মৃত হিন্দু ব্যাক্তি  বিনোদ উড়িয়ার পরিবারের শ্রাদ্ধর খরচা বহন করেছিলেন।

Leave a Comment