News Britant

Friday, December 9, 2022

দুর্নীতি প্রতিরোধে বিএসএফের শপথ, সপ্তাহ জুড়ে কর্মসূচি শুরু

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ দেশ জুড়ে নানা ধরনের দুর্নীতি যখন মাথাচাড়া দিয়ে উঠেছে, তখন সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনে দুর্নীতি রুখতে শপথ নিল বর্ডার সিকিউরিটি ফোর্সের অফিসার ও ওই বাহিনীর সদস্যরা। দুর্নীতি প্রতিরোধে আজ থেকে দেশ জুড়ে শুরু হয়েছে সতর্কতা জাগরণ সপ্তাহ পালন। আগামী ৬ই নভেম্বর পর্যন্ত লাগাতার এই কর্মসূচি পালন করা হবে।

সোমবার দুপুরে রায়গঞ্জ কর্ণজোড়ায় অবস্থিত বিএসএফের রায়গঞ্জের সেক্টর হেডকোয়ার্টার অফিসে দুর্নীতি রুখতে সতর্কতা জাগরণ সপ্তাহ পালনের প্রথম দিনে রায়গঞ্জ শহর লাগোয়া কর্ণজোড়ার  রায়গঞ্জ সেক্টর অফিসে শপথ নিলেন ৭০ জন মত বিএসএফ আধিকারিক ও ওই বাহিনীর সদস্যরা, এমনটাই জানালেন ভিজিলেন্স ইন্সপেক্টর মহ জাহিদ।

তিনি জানান, এদিন শপথ গ্রহনের পর এই সেক্টর অফিসের অন্তর্ভুক্ত ৮টি থানা ও ৫টি চৌকিতে বসে আঁকো প্রতিযোগিতায়, বক্তৃতা প্রতিযোগিতা, মানব বন্ধন, ম্যারাথন দৌড়, প্রবন্ধ প্রতিযোগিতা, সাইকেল র‍্যালী অনুষ্ঠিত হচ্ছে। এদিনের অনুষ্ঠানে শপথ পাঠ করান বিএসএফের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল কুলবন্ত রাই শর্মা। সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনে এমন কর্মসূচি পালন নিয়ে  বিএসএফের ডিআইজি বলেন, আমাদের লক্ষ্য সতর্ক ভারত, সমৃদ্ধ ভারত।

দুর্নীতি প্রতিরোধ করে দেশকে বিশ্বের সামনে তুলে ধরতে প্রতি বছর আমরা আজকের এই পূন্য দিনে শপথ গ্রহণ করি এবং সারাবছর তাকে পালন করি। এবছর ভারতের স্বাধীনতার ৭৫ তম বর্ষে ভারত সরকার যে নতুন ভারত গঠনের ডাক দিয়েছেন, তার জন্য সত্য নিষ্ঠা সহকারে এই কর্মসূচি পালন করা হচ্ছে। এদিন রায়গঞ্জ পৌরসভার রেলস্টেশন, ঘড়ি মোড়, বাস টার্মিনাস, কেন্দ্রীয় বিদ্যালয় সহ বিভিন্ন জনপ্রিয় জায়গাগুলোতে দুর্নীতি প্রতিরোধী পোষ্টারিং করতেও দেখা যায় বিএসএফের আধিকারিকদের।

Leave a Comment