News Britant

Friday, January 27, 2023

জেলা সম্পাদক অপরিবর্তিত, দলটাই তো উঠে যাবে, কটাক্ষ তৃণমূলের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ উত্তর দিনাজপুর জেলার সিপিআইএমের শিক্ষক সংগঠন এবিটিএ’র ১০ম ত্রি-বার্ষিক জেলা সম্মেলন অনুষ্ঠিত হয় গত ১৬ ই অক্টোবর কালিয়াগঞ্জ কলেজে। সম্মেলন শেষে সোমবার রায়গঞ্জে এবিটিএ হলে ছিল উত্তর দিনাজপুর জেলা কমিটির সংগঠনের কর্মকর্তা নির্বাচন। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেত্রী মল্লিকা সাহা।

সভা থেকে অভিজ্ঞ ২৭ জনের একটি জেলা কমিটি গঠিত হয়েছে। এর মধ্যে ১০ জনের জেলা সম্পাদকমণ্ডলী গঠিত হয়েছে। সূত্রের খবর, মল্লিকা সাহা হয়েছেন নতুন জেলা সভাপতি এবং কেউ সংগঠনের দায়িত্ব নিতে না চাওয়ায় বিপুল মৈত্রকে জেলা সম্পাদক পদে পুনরায় দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিক বাম শিক্ষক সংগঠনের নির্বাচন নিয়ে প্রাথমিক ভাবে পশ্চিম বঙ্গ তৃণমূল মাধ্যমিক শিক্ষক সমিতির উত্তর দিনাজপুর জেলা সভাপতি প্রসূন কুমার দত্ত বলেন, রাজ্য সরকার সর্বতোভাবে শিক্ষার পরিকাঠামো উন্নত করতে বদ্ধপরিকর। বর্তমানে তাই জেলার শিক্ষক শিক্ষিকাদের প্রায় সকলেই তৃণমূল শিক্ষক সমিতির সদস্য।

মাস পয়লা বেতন থেকে পে কমিশন, সাধারণ ও চিকিৎসা জনিত বদলি, স্বচ্ছ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা সম্পাদনা, চাকুরী শেষের আগেই অবসর প্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের সরকারি সুযোগ সুবিধা, চাইল্ড কেয়ার লিভ জাতীয় বহু কাজ মমতা বন্দ্যোপাধ্যায় সরকার নিরবিচ্ছিন্ন ভাবে করে চলেছেন। তাই যে দলের শিক্ষক সমিতিতে লোকই নেই, সাধারণ মানুষের থেকে হারিয়ে গিয়ে জনাকয়েক অবসরমুখী শিক্ষক নিয়ে কমিটি তৈরি হয়েছে, তাদের নিয়ে আমরা মোটেও বিচলিত নই। আমাদের সরকার শিক্ষক শিক্ষিকাদের স্বার্থে কাজ করে যাবে।

Leave a Comment