News Britant

Saturday, December 3, 2022

শুভ জন্মদিন ইসলামপুর: সাংস্কৃতিক আবহে মহকুমার জন্মদিন পালন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: গুটি গুটি পায়ে চলতে চলতে ৬৬ বছরে পদার্পন করল ইসলামপুর মহকুমা। ১লা নভেম্বর  ইসলামপুর মহকুমার শুভ জন্মদিন পালিত হলো সাংস্কৃতিক আবহে। সেই অনুযায়ী দিনটিকে যথাযথ ভাবে পালন করল ইসলামপুর কালচারাল সোসাইটি নামের একটি সংস্থা। ইতিহাস অনুসারে, ভারত ব্রিটিশ শাসন থেকে মুক্ত হওয়ার পর ১৯৫৬ সালে ১লা নভেম্বর বিহারের পূর্নিয়া জেলা থেকে বিচ্ছিন্ন হয়ে পশ্চিমবঙ্গের তৎকালীন পশ্চিম দিনাজপুর জেলার সাথে সংযুক্ত হয় ইসলামপুর মহকুমা।

ধীরে ধীরে মহকুমা হিসেবে তা আত্মপ্রকাশ করে। সময়ের সাথে সাথে ভৌগোলিক অবস্থানের নিরিখে সার্বিক ভাবে শ্রীবৃদ্ধি ঘটেছে। সেই অনুযায়ী এই দিনটিকে সাড়ম্বরে পালন করা হয়।এদিন ইসলামপুর শহরের নিউটাউন এলাকায় আই লাভ ইসলামপুর ফলকের সামনে প্রভাতী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন শিল্পীরা।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংস্থার সম্পাদক সঞ্জীব বাগচী। তবলা সংগতে প্রবাল দে সরকার। সংগীতে অংশ নেন আয়ুশি চক্রবর্তী, প্রান্তিকা পাহান টিজ্ঞা, বন্যা রায়, শ্রেয়া দেবনাথ, তিথি বিশ্বাস, শুভস্মিতা সিনহা, সৃষ্টি সরকার, কৃতি সিংহ, চঞ্চল রজক, উৎসা সিংহ, মৈনাক কুন্ডু, আয়ুষ মন্ডল, বর্ষা দেবনাথ, ঊর্বশী পালরা।

সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অপর্ণা বাগচী। উপস্থিত ছিলেন বাচিক শিল্পী ও সমাজ কর্মী সুশান্ত নন্দী, শিক্ষক  রাজ সাহানি, সমাজ কর্মী মৌসুমী নন্দী, তাপস চক্রবর্তী, ক্রীড়া ব্যক্তিত্ব রাজকুমার পাল প্রমুখ। নৃত্যে ছিলেন  স্মৃতি কণা রায় এবং রূপস্মিতা ঠাকুর। কেক কেটে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘটে।

Leave a Comment