News Britant

Friday, December 9, 2022

ভানুটি শৃঙ্গ ছুঁয়ে আসা পর্বতারোহীদের সংবর্ধনা হিমতার

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ উত্তরাখণ্ড রাজ্যের সুন্দরডুঙ্গা ভ্যালির অন্যতম পর্বতশৃঙ্গ ভানুটি শৃঙ্গ ছুঁয়ে আসা রায়গঞ্জের পর্বতারোহীদের সংবর্ধনা প্রদান করল উত্তর দিনাজপুর জেলার একমাত্র প্রকৃতি প্রেমী পাহাড়ি সংস্থা হিমালয়ান মাউন্টেনিয়ার্স এন্ড ট্রেকার্স এসোসিয়েশন। এদিন ওই অভিযাত্রী দলটি রায়গঞ্জ শহরে ফিরলে রায়গঞ্জ রেলস্টেশনেই তাদেরকে ফুল ও মিষ্টি খাইয়ে বরন করে নেন সংগঠনের সদস্যরা।

উল্লেখ্য, গত মাসের ৬ই অক্টোবর রায়গঞ্জ থেকে রওনা দিয়ে তীব্র প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও ২০শে অক্টোবর ১৮৫২০ ফুট উচ্চতার ভানুটি শৃঙ্গের শীর্ষে উড়িয়ে দেয় জাতীয় পতাকা ও ক্লাবের পতাকা। অভিযাত্রী দলটির দলনেতা মনোতোষ বিশ্বাস জানান, রায়গঞ্জের  হিমালয়ান মাউন্টেনিয়ার্স এন্ড ট্রেকার্স অ্যাসোসিয়েশনের এই অভিযাত্রী  দলটিতে সদস্য হিসেবে ছিলেন মনোতোষ বিশ্বাস (দলনেতা), নীলাদ্রি সিনহা, শংকর ধর, অপর্ণা চক্রবর্তী, ঋজু দে, সৌম্য দেবনাথ, সুকোমল দেবনাথ, মনিদীপা সেন ও পাপিয়া চক্রবর্তী।

তিনি বলেন, আবহাওয়া অনুকূল না থাকায় আমরা তিনটে শৃঙ্গ ছুঁয়ে আসতে পারিনি। মাউন্ট থারকোটে অত্যাধিক তুষারপাত,  মাউন্ট দুর্গা কোটে হিমানী সম্প্রদায়ের কারনে অভিযান বাতিল করা হয়। কিন্তু কিছুটা অনুকূল পরিবেশ পাওয়ায় ৫৬৪৫ মিটার উঁচু মাউন্ট ভানুটি শৃঙ্গে সংস্থা ও দেশের পতাকা উড়িয়ে দিয়েছে অভিযাত্রীদের ২ জন। আগামী দিনে আবারও উত্তরাখণ্ডে পর্বত শৃঙ্গে  অভিযান করা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিন রায়গঞ্জ রেলস্টেশনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিমতার সভাপতি ড. পীযুষ দাস, গৌরাঙ্গ পাল, তরুন সরকার, সন্ধ্যা দাস, রূপালী আচার্য,  দিলীপ দে, কনক রঞ্জন সেন, লিলি মহন্ত সহ অন্যান্য সদস্য ও শুভাকাঙ্ক্ষীরা। তীব্র প্রতিকূল আবহাওয়াতেও তিনটি শৃঙ্গের একটিিতে নীলাদ্রি সিনহা ও ঋজু দে ক্লাব ও জাতীয় পতাকা সফলভাবে উত্তোলন করায় সংস্থার পক্ষ থেকে অভিনন্দন জানান পীযুষ বাবু।

Leave a Comment