News Britant

Friday, December 9, 2022

চুরি হল রাজ্য স্তরের ক্রীড়াবিদের টোটো, পেশা হারিয়ে অনাহারে বাবলু

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ রাজ্যস্তরে ম্যারাথনে উল্লেখযোগ্য নাম বাবলু মন্ডল। তিনি নিজের ও পরিবারের পেশার তাগিদে লোন নিয়ে কিনেছিলেন একটি টোটো। সেই টোটো চুরি হয়ে যাওয়ায় এবার রুটিরুজি হারিয়ে অনাহারে থাকতে চলেছেন তিনি, এমনটাই অভিযোগ ক্রীড়া জগতের সাথে যুক্ত মানুষদের।

জানা গেছে, জেলা স্তর পেরিয়ে রাজ্য স্তরে ম্যারাথন দৌড়ে নিয়মিত অংশ নেন বাবলু মন্ডল(৩১)। তার উপার্জন বলতে, লোন নিয়ে কেনা একটি টোটো থেকে আসা অল্প কিছু টাকা। কিন্তু গত ১ নভেম্বর গভীর রাতে বাড়ি থেকে চুরি হয়ে যায় টোটোটি। বাবলু মন্ডল বলেন, অনেক চেষ্টা করেও চাকরি পাইনি, তাই গত এপ্রিল মাসে সোয়া লাখ টাকা লোন নিয়ে  টোটোটি কিনি। টোটো চালানোর পাশাপাশি অবসর সময়ে ৪২ কিমি ম্যারাথনের প্রস্তুতি নিই। কিন্তু হঠাৎ টোটোটি না থাকায় উপার্জন নেই।

অসহায় হয়ে পড়েছি। জানা গেছে, ইতিমধ্যেই বাবলু বাবু কর্নজোড়া পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানিয়েছেন। রায়গঞ্জ ব্লকের শেরপুর পঞ্চায়েতের বামুহা গ্রামের বাসিন্দা চিত্ত রঞ্জন মন্ডল ও মিনু মন্ডলের তিন ছেলের মধ্যে বাবলু হল সবার চেয়ে বড়। চিত্তবাবু জানায়, বাবলু একজন বড় এ্যাথলেট, কিন্তু পরিবারের দিকে তাকিয়ে ধার দেনা করে টোটো কেনে। সারাদিন টোটো চালানোর পাশাপাশি দৌড় অনুশীলন করে। টোটো চুরি হওয়ায় আমরা বিপদে পড়ে গেছি।

বাবলু জানায়, টোটো চালিয়ে ধারদেনা মেটাতে হয়, অন্যদিকে সংসারের খরচ তুলতে হয়। এর ফাঁকে অনুশীলন করি। একটা চাকরি পেলে আরও ভালো অনুশীলন করতাম।তিনি জানান, আগামীতে আমার লক্ষ্য ৪২ কিমি ম্যারাথন। ক্রীড়া প্রশিক্ষক কৃষ্ণেন্দু রায় চৌধুরী বলেন, আমাদের জেলার বিখ্যাত এ্যাথলেট বাবলু মন্ডল।

টোটো চালিয়ে সংসার চালায়। গত ১ নভেম্বর রাতে বাড়ি থেকে টোটোটি হারিয়ে যায়। আমরা একটু চোখ, কান খোলা রাখলে বাবলুর টোটোটি উদ্ধার হবে। এদিকে, সিসিটিভি ক্যামেরা মোতাবেক জানা গিয়েছে, সোনাবাড়ি, ঠাকুরবাড়ি বা হেমতাবাদের কাছে তার টোটোটি আছে।পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

Leave a Comment