News Britant

Friday, December 9, 2022

ভয়াবহ অগ্নিকাণ্ডে ধুপঝোড়ায় ভস্মীভূত ৬ টি বাড়ি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: বৃহস্পতিবার বিকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে ভস্মীভূত হয়েগেল ৬ টি বাড়ি। ঘটনাস্থলে রয়েছে দমকল বাহিনী ও মেটেলি থানার পুলিশ। ক্ষয়ক্ষতির পরিমাণ জানা না গেলেও অনুমান করা হচ্ছে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। তবে প্রান হানীর খবর পাওয়া যায়নি। ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মেটেলি ব্লকের ধুপঝোড়া পর্যটন কেন্দ্র এলাকার আলিফ পাড়ায়। জানাগেছে, এদিন বিকাল ৩.৩০ থেকে ৪টা নাগাদ ওই এলাকায় একটি বাড়িতে লেলিহান শিখায় আগুন জ্বলতে দেখা যায়। মুহুর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে আশেপাশের বাড়িতে।

টিনের চাল ও ইট কাঠের একতলা দোতলা বাড়ি থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। পরন্ত বিকালে আলিফ পাড়ার আকাশ ধোঁয়া ঢাকা পড়ে। দূর থেকেও লেলিহান শিখা দেখা যায়। খবর পেয়ে মালবাজার থেকে দ্রুত ছুটে যায় দমকলের দুটি ইঞ্জিন। তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যায়। অন্যদিকে খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে মেটেলি থানার পুলিশ। আগুনের আভাস পেয়ে যে কয় জন বাসিন্দা বাড়ির ভিতরে ছিল তারা দ্রুত বেরিয়ে এসে চিৎকার শুরু করে। স্থানীয়দের দেখা যায় আগুন নেভাতে। 

এক এক করে জ্বলে ভস্মীভূত হয় গোলেস্তান হক, গোলেনুল হক, রহিম মহহ্মদ, ওরিদুল হক, জামরুল হক সহ গোলামুল হকের বাড়ি। বাড়ি ভিতরে থাকে আসবাবপত্র, তৈজসপত্র থেকে বিভিন্ন অলংকার সহ অন্যান্য সামগ্রী ভস্মীভূত হয়ে যায়। সন্ধ্যা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে।এরমধ্যে একজন অসুস্থ হয়ে পড়ে। খবর পেয়ে ছুটে আসেন মেটেলি ব্লক তৃনমুল কংগ্রেসের সভাপতি জোশেফ মুন্ডা। তিনি জানান, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। এতগুলো পরিবার গৃহহীন হয়ে গেল। আমরা ওদের পরিবারের পাশে আছি।

ঘটনাস্থলে সাথে সাথে আসেন মেটেলির বিডিও বিপ্লব কুমার বিশ্বাস, পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুন্ডা। তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন। মাল দমকল স্টেশনের অফিসার ইনচার্জ জানান, কি কারনে আগুন লেগেছে এই মুহুর্তে বলা মুস্কিল। তদন্ত করে দেখতে হবে কি কারনে আগুন লাগলো। তবে প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। 

Leave a Comment