News Britant

Thursday, December 8, 2022

প্রয়াত উত্তর দিনাজপুরের জেলা বিদ্যালয় পরিদর্শক দীপক কুমার ভক্ত

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ: উত্তর দিনাজপুরের জেলা বিদ্যালয় পরিদর্শক দীপক কুমার ভক্ত প্রয়াত হলেন শুক্রবার। এদিন সকাল সাড়ে আটটার দিকে মৃত্যু হয় তাঁর। মৃত্যু কালে বয়স হয়েছিল ৫৪ বছর। জেলা বিদ্যালয় পরিদর্শক হিসেবে প্রাইমারির দায়িত্ব পালনের পাশাপাশি সেকেন্ডারি এডুকেশনেরও দায়িত্বভার ছিল তাঁর। সাথে জেলা প্রাথমিক বিদ্যালয় সংসদের চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল তাঁকে। ২০২০ সালে এই জেলার কার্যভার গ্রহণ করেন তিনি।

এদিন অকস্মাৎ এই খবরে গভীর শোকাহত হয়ে পড়ে জেলা শিক্ষামহল। জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষাদপ্তর ও বিদ্যালয় পরিদর্শকের অফিসগুলিতে শোকসভা পালন করা হয় ওঁনার বিদেহী আত্মার শান্তির উদ্দেশ্যে। রায়গঞ্জ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক নাসরিন পারভেজ বলেন, “অত্যন্ত সৎ ও কাজের মানুষ ছিলেন তিনি। কিছুদিন থেকে কাজের অত্যধিক চাপে শারীরিক ভাবে অসুস্থ হয়ে পরছিলেন।

আগে একবার নিউমোনিয়া হয়েছিল। তারপর বিভিন্ন টেস্ট করে ধরা পড়ে ফুসফুসে নাকি জল জমেছিল। তারপর সুস্থ হয়ে কাজে যোগ দেন, কয়েকদিন আগেও কাজ করেছেন। হঠাৎ করে এমনটা হবে ভাবাই যায়নি। কালিপুজোর ছুটিতে বাড়ি গেলেন, তারপর স্ট্রোক হওয়ার পর চিকিৎসকরা ওনাকে ভেন্টিলেশনে রেখেছিলেন। আজ হঠাৎ এই খবর আমাদের কাছে দুঃস্বপ্নের মত।

আজ রায়গঞ্জ চক্রের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষা  কর্মীদের নিয়ে বিদ্যালয়ের প্রার্থনা সভায় এক মিনিট নীরবতা পালন করেছেন।” দীপকবাবুর মৃত্যুর খবরে তৃণমূল প্রাথমিক শিক্ষা সমিতির জেলা সভাপতি গৌরাঙ্গ চৌহান বলেন, “উত্তর দিনাজপুর জেলার শিক্ষা বিস্তারে ওনার  অবদান অনস্বীকার্য। উনি ছাত্র ও শিক্ষক দরদী মানুষ ছিলেন। ওঁনার অকাল প্রয়াণে তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির সকল সদস্য সদস্যাগণ গভীরভাবে শোকাহত এবং মর্মাহত।”

Leave a Comment