News Britant

Thursday, December 8, 2022

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি রক্ষায় রাজ্য সম্মেলনের ডাক শেরশাবাদীয়াদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#করণদিঘীঃ নিজেদের ভাষা, সাহিত্য ও সংস্কৃতি রক্ষা করার দাবিকে সামনে রেখে অধিকার ও হকের জন্য এবার ২য় রাজ্য সম্মেলনের ডাক দিল শেরশাবাদীয়ারা। সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল দুপুরে শেরশাবাদিয়া বিকাশ পরিষদের পশ্চিমবঙ্গ ২য় রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে  করণদিঘি ব্লকের রহতপুর হাই মাদ্রাসায়।

এই ২য় রাজ্য সম্মেলন উদ্বোধন করবেন মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের বিধায়ক খলিলুর রহমান। মুখ্য অতিথি হিসেবে উপস্থিত থাকবেন  রাজ্যের সংখ্যালঘু উন্নয়ন দপ্তরের মন্ত্রী গোলাম রাব্বানী, বিশেষ অতিথি হিসেবে থাকছেন করণদিঘির বিধায়ক গৌতম পাল। এছাড়াও থাকছেন ঝাড়খন্ড রাজ্যের পঞ্চায়েত দপ্তরের মন্ত্রী আলমগীর আলম৷

দক্ষিণ মালদার সাংসদ আবু হাসেম খান চৌধুরী, পশ্চিমবঙ্গ সরকারের ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান আব্দুল গনি, চাকুলিয়ার প্রাক্তন বিধায়ক আলি ইমরান রমজ সহ জেলা রোগী কল্যাণ দপ্তরের চেয়ারম্যান কানাইয়া লাল আগরওয়ালা।

সংগঠনের রাজ্য সম্পাদক মাহফুজুর রহমান জানান, এই সম্মেলনের মধ্য দিয়ে নস্য সেখ উন্নয়ন পর্ষদের ন্যায় শেরশাবাদীয়া জনগোষ্ঠীর আর্থ সামাজিক বিকাশের জন্য শেরশাবাসীয়া উন্নয়ন পর্ষদ ও শেরশাবাদীয়া ভাষা সাহিত্য অ্যাকাডেমি গঠনের দাবি জানানো হবে।

Leave a Comment