News Britant

Friday, December 9, 2022

কসবা ব্যারাকে শেষ হল পুলিশ বাহিনীর ২২২তম দীক্ষান্ত সমারোহ

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ সোমবারের বৃষ্টি ভেজা সকালে রায়গঞ্জের ৪র্থ সশস্ত্র আরক্ষা বাহিনীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হল পুলিশের ২২২তম দীক্ষান্ত সমারোহ। সমারোহতে উপস্থিত ছিলেন রায়গঞ্জ রেঞ্জের ডিআইজি অনুপ জসওয়াল, এসটিসি’ প্রিন্সিপাল শিব প্রসাদ পাত্র, সিডিআই ডি টি ভুটিয়া, কসবার মেজর মজিরুদ্দিন সরকার সহ একাধিক আধিকারিক।

এদিনের সমারোহ অনুষ্ঠানে ৬ মাসের ট্রেনিং শেষে নতুন পুলিশ কর্মীরা জাতীয় পতাকা ও পুলিশের পতাকাকে সামনে নিয়ম মেনে চলার শপথ নেন। এদিন দল বেঁধে প্রশিক্ষণ রত বাহিনীর সদস্যরা কুচকাওয়াজও প্রদর্শন করেন। এসটিসি প্রিন্সিপাল শিব প্রসাদ পাত্র হলেন, ১৯৯৯সাল থেকে এখানে বিভিন্ন ধরনের ট্রেনিং দেওয়া হয় এবং এই প্রশিক্ষণ শিবির থেকে পাস করে যাওয়া পুলিশ কর্মীদের বিরুদ্ধে কখনও কোনো অভিযোগ আসেনি।

সেটাকে আগামী দিনে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। এছাড়াও পুলিশের ডিউটি করার সময় আগামী দিনে কারোর চোখে যেন জল না আনি। সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি জানান, এবারের প্রশিক্ষণ শিবিরে ১০টি জেলার নতুন রিক্রুটের এখানে প্রশিক্ষণ শেষ হল। পাশাপাশি ডিআইজি অনুপ জসওয়াল বলেন, কনস্টেবলরাই আমাদের সমাজের চোখে পুলিশের মুখ।

সেই মুখ যেন আমরা উজ্জ্বল রাখতে পারি। সেই চেষ্টা চালিয়ে যেতে হবে। এদিনের দীক্ষান্ত সমারোহতে প্রশিক্ষণের সেরাদের পুরস্কৃত করা হয়। প্যারেড গ্রাউন্ডে  উপস্থিত ছিলেন নতুন পুলিশ কর্মীদের পরিবারের সদস্যরা। সমগ্র প্যারেড গ্রাউন্ড চত্বর ছিল জমজমাট। 

Leave a Comment