News Britant

Thursday, December 8, 2022

নির্মাণ শ্রমিকদের বিনামূল্যে বাড়ি সহ ৭ দফা দাবিতে জেলাশসককে ডেপুটেশন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ রাজ্যের চুক্তিভিত্তিক, সংঘটিত ও অসংগঠিত শ্রমিকেরা সরকারের শ্রমিক বিরোধী বেশ কিছু সিদ্ধান্তে অখুশী। সেই সকল কারনে সোমবার  ৭ দফা দাবিতে উত্তর দিনাজপুর জেলা নির্মাণ কর্মী ইউনিয়নের পক্ষ থেকে কর্ণজোড়ায় ডেপুটি  লেবার কমিশনারের মাধ্যমে জেলা শাসকের নিকট স্মারকলিপি প্রদান করা হয়। সিটুর পক্ষ থেকে জানানো হয়, এদিন প্রায় ১ হাজার নির্মাণ শ্রমিক ইউনিয়নের প্রাঙ্গন থেকে পাঁচ কিলোমিটার মিছিল করে কর্ণজোড়ায় পৌঁছান।

সংগঠনের জেলা সম্পাদক কমরেড বিপ্লব সেন গুপ্ত বলেন, আমাদের দাবি গুলো হল, শ্রমিক স্বার্থ বিরোধী শ্রমকোড বাতিল করতে হবে, ইট, বালি, পাথর সহ সকল নির্মাণ সামগ্রীর সরবরাহের ক্ষেত্রে প্রশাসনিক জটিলতা দূর করতে হবে। সমস্ত নির্মাণ সামগ্রীর উপর থেকে জিএসটি প্রত্যাহার করতে হবে, নির্মাণ কল্যান পর্ষদ সচল রাখতে হবে,  নির্মাণ শ্রমিকদের দৈনিক মজুরি ৮০০ টাকা সরকারকে ঘোষণা করতে হবে, রাজ্য সরকারকে  নির্মাণ শ্রমিকদের বিনামূল্যে বাড়ি তৈরি করে দিতে হবে।

তিনি জানান, দ্রুত এই সমস্যাগুলোর  সমাধান না হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সম্পাদক বিপ্লব সেন গুপ্ত, বর্ষীয়ান নেতা দিলীপ নারায়ণ, রবি বর্মন, প্রদ্যুৎ নারায়ণ ঘোষ ও কার্তিক দাস ও অন্যান্য নেতৃবৃন্দ।  

Leave a Comment