News Britant

Thursday, December 8, 2022

পারিবারিক সচেতনতা থাকলে নারী পাচার অনেকটাই এড়ানো যাবে: চেয়ারপারসন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: পারিবারিক সংবেদনশীলতা ও সচেতনতা থাকলে ডুয়ার্সের বিভিন্ন এলাকা থেকে নারী পাচার অনেকটাই এড়ানো যাবে। অনেক সমস্যা সমাধান করা যাবে”। ডুয়ার্সের চালসায় একটি বেসরকারি রিসোর্টের উদ্বোধনে এসে এমনটাই অভিমত জানালেন রাজ্য মহিলাকমিশনের চেয়ারপারসন লীনা গঙ্গোপাধ্যায়। সোমবার চেয়ারপারসন শ্রীমতী গঙ্গোপাধ্যায় চালসায় একটি রিসোর্টের উদ্বোধনে আসেন।

সেখানে তাকে ডুয়ার্সের বিভিন্ন চাবাগান এলাকায় নারী নির্যাতন ও নারী পাচার সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেন, নারী নির্যাতন বা পাচার শুধু ডুয়ার্সের সমস্যা নয়, নারী নির্যাতন, পাচার, পারিবারিক ভায়োলেন্স গোটা পৃথিবী জুড়েই হচ্ছে। ডুয়ার্সকে আলাদা ভাবে ফোকাস করতে চাইনা। আজকাল পাচারের চিত্র পরিবর্তন হয়েছে। আগে যেমন কেউ একজন ভুলিয়ে নিয়ে পাচার করে দিত।

আজকাল মেয়েরা কাজের জন্য বাইরে যায়। এক্ষেত্রে আমি বলবো এরকম হলে পরিবারের লোকজন যেন স্থানীয় সিভিক ভলেন্টিয়ার বা কাউকে দিয়ে থানায় একটু ইন্টিমেশন দিয়ে রাখে। কোথায় যাচ্ছে?  কি কাজে যাচ্ছে?  এই ইনফরমেশন থাকলে যদি কোন ঘটনা ঘটে তবে দ্রুত তাকে খুঁজে পাওয়া যাবে। আমার মনে হয় পরিবার গুলিকে এনিয়ে সচেতন হওয়া উচিত”।

পরে তিনি জানান, আমি কালিম্পংয়ে একটা প্রোগ্রামে এসেছিলাম। সেইসুত্রে এখানে আশা।এদিন রিসোর্টে ছিলেন অভিনেতা রনজয় বন্দোপাধ্যায় ও মধুমিতা বসাক। তারা জানান, এখানে এসে শান্ত নিরিবিলি পরিবেশে ভালোই লাগছে। 

Leave a Comment