News Britant

Friday, December 9, 2022

পেশাগত প্রয়োজনে ডেপুটেশন প্রধান শিক্ষকদের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ নিজেদের পেশাগত প্রয়োজন ও স্কুলের সার্বিক উন্নয়নে এবার উত্তর দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের কাছে ডেপুটেশন জমা দিল অ্যাডভান্সড সোসাইটি ফর হেডমাস্টার্স এন্ড হেডমিস্ট্রেসেস। বুধবার দুপুরে উত্তর দিনাজপুর জেলা বিদ্যালয় পরিদর্শকের অফিসে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দাবিতে ডেপুটেশন জমা দেওয়া হয় বলে জানালেন সংগঠনের জেলা সম্পাদক অজয় কুমার রায়।

তিনি বলেন, পেশাগত দিক থেকে কাজের পরিধি বাড়ছে, অথচ প্রাপ্য সুযোগ সুবিধা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এতে প্রধান শিক্ষকদের পেশাগত সমস্যা তৈরি হচ্ছে। যে সকল দাবিতে প্রধান শিক্ষকদের ডেপুটেশন জমা দেওয়া হয়, সেগুলো হল, প্রধান শিক্ষক শিক্ষিকাদের বেতন বঞ্চনার নিরসনে যথাযথ পে স্কেলে উন্নীত করতে হবে। ২০১৯ এ যারা প্রধান শিক্ষক  হয়েছেন তাঁদের প্রাপ্য ইনক্রিমেন্ট অন্যায়ভাবে বন্ধ করা ও টাকা ফেরত দেওয়ার অর্ডার প্রত্যাহার করতে হবে।

অবিলম্বে সমস্ত প্রকার এরিয়ারের প্রাপ্য অর্থ প্রদান করতে হবে। স্কুল আওয়ারের বাইরে স্বল্প বা দীর্ঘ সময়ের ছুটিতে কোনো কাজ চাপিয়ে দেওয়া চলবে না। ইনকাম ট্যাক্স সংক্রান্ত ফর্ম ১৬ প্রস্তুতির কাজ সংশ্লিষ্ট দপ্তরকে যথাসময়ে সরকারী নিয়ম মেনে করতে হবে। এছাড়াও ভোটের কাজ থেকে প্রধান শিক্ষকদের অব্যহতি দিতে হবে।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি নীরেন দাস, সৌমিত্র মোদক, সুব্রত নারায়ন ধর, বিপ্লব রায়চৌধুরী, সোমা বাগচী, কৃষ্ণেন্দু রায়, অজয় কুমার রায় সহ জেলার একাধিক স্কুলের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকা।

Leave a Comment