News Britant

Thursday, December 8, 2022

বাংলাদেশে বুধবার সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#হাবিবুর রহমান, ঢাকা: ঢাকাসহ সারা বাংলাদেশে বুধবার একদিনে সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজধানীর বনানী টিএনটি এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ১ জন, নারায়ণগঞ্জে কাভার্ডভ্যান-লেগুনা-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে ২ জন, ফেনীতে যাত্রীবাহী বাসের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে ৪ জন, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চাঁদপুর ও হরিনাকুন্ডু উপজেলার মথুরাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন, টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় আবিদা সুলতানা নামে ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। জানা গেছে, ঢাকার বনানী টিএনটি এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আনোয়ার হোসেন (৩০) নামে এক পাঠাও চালকের মৃত্যু হয়েছে। বুধবার বনানী থানার ওসি নুরে আজম মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, মঙ্গলবার দিবাগত রাতে এ দুর্ঘটনা ঘটে। আনোয়ারের বাড়ি শেরপুর সদর উপজেলার হাজিপুর গ্রামে।

তার বাবার নাম মৃত হারেজ আলি। ওসি নুরে আজম মিয়া বলেন, নিহত একজন পাঠাও চালক ছিলেন। তার মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে মারাত্মকভাবে আহত হন তিনি। পরে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে ভোরের দিকে তার মৃত্যু হয়। ঘটনার সময় মোটরসাইকেলে তিনি একাই ছিলেন। ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। অপরদিকে, নারায়ণগঞ্জের আড়াইহাজারে কাভার্ডভ্যান-লেগুনা-অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। বুধবার বিকেলে উপজেলার লেঙ্গুরদি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন লেগুনা চালক আড়াইহাজার পৌরসভার কৃষ্ণপুরা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে রতন (৪৫)। অপরজন অটোরিকশা চালক বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, কাভার্ডভ্যানটি আড়াইহাজার থেকে মদনপুরের দিকে আসার পথে লেঙ্গুরদি এলাকায় বিপরীত দিক দিয়ে আসা লেগুনা ও অটোরিকশার মুখোমুখি হয়ে যায়। এ সময় কাভার্ডভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে লেগুনার ওপর উঠে যায়। এতে ঘটনাস্থলেই মারা যান লেগুনা চালক। হাসপাতালে নেওয়ার পথে অটোরিকশা চালক মারা যান। আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, সড়ক দুর্ঘটনায় দুজন মারা গেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধার করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, ফেনীতে যাত্রীবাহী বাসের সঙ্গে কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চারজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছে আরও কয়েকজন। বুধবার বেলা ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোহাম্মদ আলী দুলামিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে-কাভার্ডভ্যানচালক কুমিল্লা সদর থানার দুর্গাপুর এলাকার নাজমুল (৩৫), পিরোজপুরের নেছারাবাদ থানার ফোরকান (৫০) ও লক্ষ্মীপুরের রিয়াজ উদ্দিনের পরিচয় মিলেছে। বাকি একজনের নাম-পরিচয় এখনো জানা যায়নি।

ফেনী ফায়ার সার্ভিস স্টেশনের উপ-পরিচালক পূর্ণচন্দ্র মৃৎসুদ্দি বলেন, ইউনিক সার্ভিসের যাত্রীবাহী বাস চট্টগ্রাম থেকে ঢাকার দিকে যাচ্ছিল। কাভার্ডভ্যান মহাসড়কে উল্টোপথে চট্টগ্রাম যাওয়ার পথে মুখোমুখি সংঘর্ষ হয়। বাসটি দুমড়েমুচড়ে ঘটনাস্থলে তিনজন নিহত হন। হাসপাতালে নেওয়ার একজনের মৃত্যু হয়। তবে তার পরিচয় জানা যায়নি। এ ঘটনায় গুরুতর আহত চারজনকে ফেনী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। তিনজন মারা গেছেন। হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান। মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। গুরুতর আহত চারজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন। মহিপাল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল বলেন, দুর্ঘটনাকবলিত বাস-কাভার্ডভ্যান উদ্ধার করে থানায় রাখা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

এছাড়াও ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চাদপুর ও হরিনাকুন্ডু উপজেলার মথুরাপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহত জামাল মাহবুব (৪০) যশোর জেলার পুলের হাট এলাকার তাপসী ডাঙ্গা গ্রামের আতিয়ার রহমানের ছেলে এবং নিহত বাপ্পী শেখ (২২) ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলার হাকিমপুর গ্রামের কুদ্দুস শেখের ছেলে। স্থানীয়রা জানায়, জামালপুর জেলা থেকে জমি চাষ করার ট্রাক্টর কিনে যশোরে যাচ্ছিল জামাল মাহবুব। এ সময় ঝিনাইদহের শৈলকুপার দুধসরে পৌঁছালে সামনের দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই মারা যায় জামাল মাহবুব। সেসময় আহত হন তার সঙ্গে থাকা আরেকজন। অন্যদিকে সকালে বাড়ি থেকে নসিমনে করে পাশের একটি ইটের ভাটায় যাচ্ছিলেন বাপ্পী শেখ। এ সময় মথুরাপুরে পৌঁছালে নসিমনটির নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায় সে। পরে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. নাছির উদ্দিন বলেন, জামাল ও বাপ্পী হাসপাতালে আসার আগেই মারা গেছেন। সদর থানার ওসি শেখ মোহাম্মদ সোহেল রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনা দুটির ব্যপারে জেনেছি। তবে এখনো কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এদিকে টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় আবিদা সুলতানা নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার পূর্বদুলাল গ্রামের হারুন অর রশিদের মেয়ে। মঙ্গলবার রাত ৮টরা দিকে মির্জাপুর উপজেলার গোড়াই শিল্পাঞ্চল এলাকার ক্যাডেট কলেজের সামনে এ দুর্ঘটনা ঘটে। গোড়াই হাইওয়ে থানার ওসি মো. মোল্লা টুটুল বিষয়টি নিশ্চিত করে জানান, হারুন অর রশিদ পরিবার নিয়ে শিল্পাঞ্চলের নিউটেক্স কারখানার পেছনে ভাড়া বাসায় থাকতেন। বাড়ির সবার অজান্তে আবিদা হাঁটতে হাঁটতে বাসার বাইরে মহাসড়কে উঠে যায়। এসময় দ্রুতগতির একটি যান শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আইনি প্রক্রিয়া শেষে শিশুটির মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Comment