News Britant

Friday, December 9, 2022

চাই উন্নত রেল পরিষেবা, এবার সাংসদ দেবশ্রীর মুখোমুখি রেল উন্নয়ন মঞ্চের ছাত্র যুবরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ দেশের বেশ কয়েকটি বড় স্টেশনে বন্দে ভারতের মত দ্রুতগামী ট্রেন ট্র্যাকে নেমেছে। অথচ আজও বারসই থেকে রায়গঞ্জ হয়ে রাধিকাপুর পর্যন্ত রুটে ইলেকট্রিফিকেশনের কাজ হয়নি। এখানে আজও এক্সপ্রেস, মালগাড়ি ও প্যাসেঞ্জার ট্রেন চলছে ডিজেল ইঞ্জিনে। এরকম পরিস্থিতিতে জেলার ট্রেন যোগাযোগের মানোন্নয়নে, মঞ্চ গড়ে পথে নেমেছেন জেলার ছাত্র যুবরা। ইতিমধ্যেই তারা সরকারি দপ্তর থেকে স্টেশন ম্যানেজারের কাজে দরবার করেছেন।

বুধবার তারা সৌজন্য সাক্ষাৎ করলেন রায়গঞ্জের সাংসদ দেবশ্রী চৌধুরীর সাথে। যথেষ্ট ইতিবাচক মনোভাব নিয়ে সাংসদ ওই নবগঠিত কমিটির সদস্যদের সাথে কথা বলেছেন জানিয়ে মঞ্চের পক্ষে সম্পাদক অঙ্কুশ মৈত্র বলেন, জেলাবাসীর দাবি মেনে রাধিকাপুর কোলকাতা এক্সপ্রেস ও হাওড়া রাধিকাপুর কুলিক এক্সপ্রেসের রাধিকাপুর থেকে ছাড়ার সময়সূচি পরিবর্তন করার সফল চেষ্টার জন্য আমরা মঞ্চের সদস্যরা ওনাকে অভিনন্দন জানাই।

উনিও আমাদেরকে জেলার সামগ্রিক উন্নয়নের জন্য চিন্তা ভাবনা করে লিখিত আকারে দেওয়ার কথা বলেছেন এবং পরবর্তীতে আবারও কথা বলবেন বলে জানিয়েছেন। এদিকে সাংসদ দেবশ্রী চৌধুরী এই উত্তর দিনাজপুর রেল উন্নয়ন মঞ্চের সদস্যদের সাথে কথা বলে ভীষন খুশি। তিনি জানান, ইতিমধ্যেই সাংসদ কোটার অর্থে রেলের উন্নয়নে বহু কাজ শুরু হয়েছে এবং শেষ দিন পর্যন্ত রায়গঞ্জের উন্নয়নে কাজ করব।

তিনি জানান, আগামী ১৭ই নভেম্বর জেলায় ডালখোলা বাইপাসের উদ্বোধনে আসবেন কেন্দ্রীয় মন্ত্রী নিতীন গড়কড়ি। সেদিন কি কি ঘোষণা হয়, সেটা দেখার জন্য জেলাবাসীকে অপেক্ষা করতে হবে। তবে, বিরলে স্থল বন্দর স্থাপনের প্রক্রিয়া চলছে। রায়গঞ্জের যানজট নিয়ন্ত্রণে রেল মন্ত্রক রাজ্যের নো অবজেকশন পেলে এ’বছরই ওই রেল ওভার ব্রিজের অর্থের বাজেট বরাদ্দ করা হবে।

এছাড়াও রাধিকাপুরে অতিরিক্ত দুটো রেললাইন তৈরির প্রক্রিয়া চলছে। তিনি আরও  জানান, বারসই রাধিকাপুর ইলেকট্রিফিকেশনের কাজ শেষ হলে দিল্লির ট্রেন পুনরায় চলবে। এছাড়াও রায়গঞ্জ রেল স্টেশনর আধুনিকীকরণের কাজ চলছে, যেখানে শেড, পানীয় জল, ডিসপ্লে বোর্ডের সমস্ত ব্যবস্থা থাকবে। এই সমস্ত প্রতিশ্রুতি কবে বাস্তবায়িত হয়, সেদিকেই তাকিয়ে রায়গঞ্জের সাধারণ মানুষ।

Leave a Comment