News Britant

Thursday, December 8, 2022

ডেঙ্গু প্রতিরোধে এবার পড়ুয়াদের নিয়ে প্রচারে নামলেন শিক্ষক শিক্ষিকারা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইটাহারঃ উত্তর বঙ্গ জুড়ে ডেঙ্গু বৃদ্ধি পাচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য দপ্তর। এরকম পরিস্থিতিতে সরকারি ও বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে নেওয়াও হয়েছে নানা ধরনের কর্মসূচি। ডেঙ্গু প্রতিরোধে গাপ্পি মাছ ছেড়েছে পৌরসভা গুলো, মশা তাড়াতে কামান দাগা ছাড়াও মশার লার্ভা মারতে তেলও দিচ্ছে জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। এছাড়াও বাড়ি বাড়ি ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি করতে প্রচারাভিযান চালাচ্ছে স্বাস্থ্য দপ্তর।

স্কুল গুলোর মধ্যে দিয়ে সচেতনতা মূলক প্রচার করতে নির্দেশও  করেছে শিক্ষা দপ্তর। এবার সেই কর্মসূচির অঙ্গ হিসেবে প্রচারাভিযানে নামল চালুনিয়া প্রাথমিক স্কুলের শিক্ষক শিক্ষিকা ও পড়ুয়ারা। এদিন স্কুল প্রাঙ্গণে প্রাথমিক শ্রেণির পড়ুয়াদের মধ্যে ডেঙ্গু মশা নির্মূল করতে কি কি পদক্ষেপ গ্রহণ করতে হবে, সে বিষয়ে সচেতন করা হয় বলে জানালেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পার্থ সারথী মিত্র।

তিনি বলেন, এদিন স্কুলের আশেপাশের এলাকার নর্দমা পরিস্কার পাশাপাশি পড়ুয়াদের নিয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। তিনি জানান, গতকালই পড়ুয়াদের হাতে নানাবিধ খেলার সামগ্রী তুলে দেওয়া হয়েছিল। সেগুলো খেলতে গিয়ে কারো যাতে কোনো সমস্যা না হয়, সে বিষয়েও সচেতনতা তৈরি করা হয়।  শিক্ষক শিক্ষিকাদের দেওয়া নির্দেশ, বাড়িতেও মেনে চলবে বলে জানায় ক্ষুদে পড়ুয়ারা।

Leave a Comment