News Britant

Thursday, December 8, 2022

শিশু দিবসের প্রাক্কালে অনাথ শিশুদের রক্তের গ্রুপ নির্নয় রায়গঞ্জে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ আগামীকাল স্বাধীন ভারতের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরুর জন্মদিন। প্রয়াত জওহরলাল নেহেরুর জন্মদিনকে সারাভারতে শিশু দিবস হিসেবে পালন করা হয়। সেই দিনকে সামনে রেখে এদিন অনাথ শিশুদের রক্তের গ্রুপ নির্ণয়ের কাজ করল রায়গঞ্জের একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা।

এদিন রায়গঞ্জের উকিলপাড়ার অবস্থিত রায়গঞ্জ চ্যারিটেবল অনাথ ও বৃদ্ধাশ্রমে সংঘটিত এই রক্তের গ্রুপ নির্ণয় শিবিরে উপস্থিত ছিলেন রায়গঞ্জের বিশিষ্ট মৃৎশিল্পী ভানু পাল, বিশিষ্ট চিকিৎসক ডাঃ অনিন্দ্য ব্রহ্ম, শিক্ষিকা অনিন্দিতা সিনহা রায়, এ্যাডভোকেট দুলাল কুন্ডু, তপন ব্রহ্ম, ওই বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার সচিব রত্নপ্রভা সোয়াইন ব্রহ্ম প্রমুখ।

এমন কর্মসূচি পালন করতে গিয়ে চিকিৎসক অনিন্দ্য ব্রহ্ম বলেন, রক্তের গ্রুপ প্রতিটি মানুষের ভীষণ প্রয়োজন। দুর্ঘটনা জনিত কারণে জরুরি চিকিৎসার প্রয়োজনে রক্তের গ্রুপ নির্ণয় করতে গেলে সময় নষ্ট হয়। ফলে প্রাণহানির মত ঘটনা ঘটে যায়। তাই আগে থেকে রক্তের গ্রুপ নির্ণয় করে রাখা প্রয়োজন।

আগামীকাল শিশু দিবস, তাই এদিনই অনাথ শিশুদের নিয়ে এমন কর্মসূচি পালন করা হয়। এদিন ৩৪ জন অনাথ শিশুদের রক্তের গ্রুপ নির্ণয় করা হয় বলে জানালেন স্বেচ্ছাসেবী সংস্থাটির সচিব রত্নপ্রভা সোয়াইন ব্রহ্ম। অনুষ্ঠানের শুরুতে বিশিষ্ট ব্যক্তিদের সংবর্ধনাও প্রদান করা হয়।

Leave a Comment