News Britant

Friday, December 9, 2022

ক্যারাটেতে অসাধারণ সফলতা, পদক জয়ীদের সংবর্ধনায় স্বামীজি

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ সম্প্রতি ৫ ও ৬ই অক্টোবর কোলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়ামে অনুষ্ঠিত হল ১৬তম সারা ভারত কামাগাতা কাপ, ২০২২। সেই ক্যারাটে প্রতিযোগিতায় সফল হয় আসা পদক জয়ীদের এদিন সংবর্ধনা প্রদান করলেন রায়গঞ্জ ভারত সেবাশ্রম সংঘের প্রধান, স্বামীজী নিরঞ্জনানন্দজী মহারাজ। রবিবার সকালে ভারত সেবাশ্রম সংঘের প্রনবানন্দ বিদ্যাপীঠের প্রাঙ্গণে এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ভারত সেবাশ্রম সংঘের সহয়তায় পরিচালিত ওই ক্যারাটে প্রশিক্ষন কেন্দ্রের প্রধান উৎপল দাস জানান, বর্তমান সমাজে ক্যারাটের মত আত্মরক্ষা কারী খেলা আর কিছু নেই। এতে একদিকে যেমন শরীর সুস্থ থাকে, তেমনি আত্মরক্ষার কৌশল জানা থাকলে বিপদ থেকে নিজেকে উদ্ধার করতে পারবে।

তিনি আরও জানান, ডালখোলা, কালিয়াগঞ্জ, ইটাহার ছাড়াও রায়গঞ্জের ৩টি প্রশিক্ষণ কেন্দ্রের বাছাই করা প্রতিযোগীরা গত ৫ ও ৬ই নভেম্বর সারা ভারত কামাগাতা কাপে অংশ নিয়েছিল। এবং সাফল্যের সাথে প্রচুর পুরস্কার তুলে এনেছে। এদিনের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বহু অভিভাবক,  অভিভাবিকা ও রায়গঞ্জ ভারত সেবাশ্রম সংঘের স্বামীজী।

তিনি বলেন, ৫১ জন প্রশিক্ষণ কারী সর্বভারতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নিয়ে ২৫ জন স্বর্ন, ২২জন রৌপ্য ও ১৮ জন ব্রোঞ্জ পদক জয়ী হয়। এদিন ভারত সেবাশ্রমের পক্ষ থেকে তাদেরকে সংবর্ধনা হিসেবে গোলাপ ফুল ও মিষ্টিমুখ করানো হয়। প্রশিক্ষণ নেওয়া শিক্ষার্থীদের অভিভাবকদের দাবি, পাঠ্যবইয়ের শিক্ষার মতন  এই ধরনের শিক্ষা সকলের জন্য প্রয়োজনীয়। এতে সন্তানেরা আগের চেয়ে অনেক বেশি সুস্থ আছে।

সারদা বিদ্যামন্দিরের পড়ুয়া কালিয়াগঞ্জের দেবাঙ্গনা সাহা, দেবীনগর কৈলাশ চন্দ্র রাধারাণী উচ্চ বিদ্যাপীঠের অনিক মন্ডল, সারদা স্কুলের দিয়া আগরওয়ালা, নবাঙ্কুর নার্সারি স্কুলের অদ্রিজারা এমন সর্বভারতীয় স্তরের প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় হিসেবে সোনা, রৌপ্য ও ব্রোঞ্জ পেয়ে ভীষণ খুশি।

Leave a Comment