News Britant

Friday, December 9, 2022

ডেঙ্গু সচেতনতা অভিযান

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলামপুর: গত কিছুদিন আগে ডেঙ্গু নিয়ে চরম উদ্বেগ তৈরী হয়েছিল বাংলায়। একের পর এক আক্রান্ত হচ্ছিলেন সাধারন মানুষজন। উত্তরবঙ্গেও ভয়াবহ পরিস্থিতি তৈরী হয়েছে। তবে বর্তামানে পরিস্থিতি কিছুটা আয়ত্ত্বে। যাকে ঘিরে সরকারি উদ্যোগে বিভিন্ন জাশগায় চলছে সতর্কতামূলক কর্মসূচী। একই ছবি উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর শহরেও।

পৌরসভার তৎপরতায় জোড়কদমে চলছে প্রচার অভিযান ও ডেঙ্গু দুরূকরন নানান কার্যকলাপ। ইসলামপুর শহরের অন্যতম একটি ক্লাব হিসেবে পরিচিত বিপ্লবী সংঘ ও ইসলামপুর পৌরসভার স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের যৌথ উদ্যোগে আজ সচেতনতামূলক রালির পাশাপাশি নালা নর্দমাগুলিতে ব্লিচিং পাউডার ছেটানো হয়। মানুষকে সতর্ক থাকার বার্তা দেওয়া হয়। এ বিষয়ে সমাজসেবী কৌশিক গুন ক্লাবের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন।

সকলকে এভাবেই এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি। ১২ নং ওয়ার্ডের কাউন্সিলারের প্রতিনিধি সকলকে ডেঙ্গু নিয়ে সচেতন করেছেন। তিনি বলেন বাড়ির চারিপাশ যাতে সব সময় পরিস্কার পরিচ্ছন্ন রাখা হয়। জমা জল অবিলম্বে সরিয়ে ফেলার আবেদন জানানো হয়। বিপ্লবী সংঘের প্রতিনিধি সম্রাট বিশ্বাস জানান, আগামীতেও এই কর্মসূচী জারি থাকবে তাদের।

Leave a Comment