News Britant

Thursday, December 8, 2022

প্রিয়রঞ্জনের জন্মদিন ঘিরে রাজনৈতিক চাপানউতর

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ রবিবার সকালে যথাযোগ্য মর্যাদা সহকারে পালন করা হল জাতীয় কংগ্রেসের সর্বভারতীয় নেতা তথা রায়গঞ্জের প্রাক্তন সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী প্রিয় রঞ্জন দাসমুন্সীর ৭৭তম জন্মদিন।  এদিন রায়গঞ্জের শিলিগুড়ি মোড়ে অবস্থিত প্রিয়রঞ্জনের মূর্তিতে ফুলমালা নিবেদন করে এই কর্মসূচি পালিত হয়। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন রায়গঞ্জ পৌরসভার মুখ্য পৌরপ্রশাসক সন্দীপ বিশ্বাস, সাধন বর্মন, বিভিন্ন ওয়ার্ডের কোঅরডিনেটররা, ওয়েষ্ট দিনাজপুর চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শঙ্কর কুন্ডু, রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী, মুক্তির কান্ডারীর কর্ণধার কৌশিক ভট্টাচার্য সহ বিশিষ্ট মানুষেরা।

অনুষ্ঠানে উপস্থিত বিশিষ্ট  ব্যক্তিরা রায়গঞ্জের প্রাক্তন সাংসদ এবং ভারতীয় ফুটবল এসোসিয়েশনের প্রাক্তন সর্বময় কর্তার জীবনের নানাদিক তুলে ধরেন। উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হওয়ার পর দীর্ঘ ৯ বছর কোমায় থাকেন তিনি। কোমায় থাকাকালীন অবস্থায় বিগত ২০১৭ সালের ২০ নভেম্বর প্রয়াত হন রায়গঞ্জের এই সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী।

এদিকে, রায়গঞ্জের দোস্তি মোড় এলাকায় অবস্থিত প্রিয়রঞ্জনের পূর্ণাবয়ব মূর্তিতে ফুলমালা দেওয়ার নূন্যতম সৌজন্য না দেখানোয় সৃষ্টি হয় চরম রাজনৈতিক উত্তেজনা। এমনটাই তৃণমূল কংগ্রেসের সংস্কৃতি বলে উল্লেখ করেন জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক তুষার গুহ।

কিন্তু ওই দোস্তি মোড় যে ওয়ার্ডে অবস্থিত, সেই এলাকার প্রাক্তন কাউন্সিলর তথা বর্তমানের কোঅরডিনেটর অসীম অধিকারী প্রাথমিকভাবে ভুল স্বীকার করলেও, ওই এলাকায় প্রিয়রঞ্জনের মূর্তি ঘিরে তৈরি হওয়া দোকানদারকেই দোষী করেছেন। যা নিয়ে আবারও শুরু হয় চাপান উতর। শেষ পর্যন্ত অবশ্য গঙ্গাজল দিয়ে প্রিয়রঞ্জন দাসমুন্সীর মূর্তি ধুইয়ে মালা পড়িয়ে শ্রদ্ধা নিবেদন করেন ভারতীয় জাতীয় কংগ্রেসের নেতা কর্মীরা।

Leave a Comment