News Britant

Thursday, December 8, 2022

নির্মাণ সামগ্রী অমিল, পথ অবরোধে রায়গঞ্জের নির্মাণ কর্মীরা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জঃ ইট, বালি, পাথর অমিল যার ফলে নির্মাণের বেশির ভাগ কাজ বন্ধ থাকায় সমস্যায় নির্মাণ শ্রমিকরা। বহুবার এই সমস্যার কথা জেলা প্রশাসনকে জানালে আদতে কোনো লাভ হয়নি। এবার তারই প্রতিবাদে পথে নেমে বিক্ষোভ দেখালে বামফ্রন্টের শ্রমিক সংগঠনের কর্মীরা। মঙ্গলবার উত্তর দিনাজপুর জেলা নির্মানকর্মী সংগঠনের তরফ থেকে রায়গঞ্জের দেহশ্রী মোড় সংলগ্ন এলাকায় রাস্তা আটকে বিক্ষোভ দেখান নির্মাণ কর্মীরা।

সংগঠন নেতৃত্বের দাবি, গ্রাম, শহর, নগর, বন্দর সর্বত্রই নির্মাণ কাজের সাথে দেশীয় অর্থনীতি জড়িয়ে থাকে। সেই নির্মাণ শিল্প যদি আটকে পড়ে, তাহলে বহু দক্ষ ও অদক্ষ শ্রমিক কাজ হারিয়ে বিপদে পড়েন। বেশ কিছু দিন ধরেই রায়গঞ্জ ও এই সংলগ্ন এলাকায় নির্মাণ শিল্পের জন্য প্রয়োজনীয় বালি, ইট, পাথরের যোগানে ঘাটতে দেখা দিয়েছে।

বারংবার দাবি জানানো সত্ত্বেও নির্মাণ সামগ্রী পাওয়া যাচ্ছে না, তারই প্রতিবাদে  মঙ্গলবার সকালে কিছু সময়ের জন্য পথ অবরোধ করে বিক্ষোভ প্রতিবাদ কর্মসূচি পালন করল নির্মাণ শিল্পের সাথে যুক্ত শ্রমিকেরা। বাম প্রভাবিত  এই সংগঠনের সাধারণ সম্পাদক বিপ্লব সেনগুপ্ত বলেন, পুজোর পর থেকে জেলায় বালির যোগান বন্ধ থাকায় প্রায় ৭৫ শতাংশ নির্মাণকর্মী কাজ পাচ্ছেন না।

ফলে সমস্যায় পড়েছেন তাঁরা। এছাড়া ইটভাটার ক্ষেত্রে নানা কর চাপানোয় ভাটার মালিকরা ইট প্রস্তুত করছেন না। এই সমস্যার ব্যাপারে সরকারের কোনো হেলদোল না থাকায় আজ প্রতীকী বিক্ষোভ দেখানো হল। এই সমস্যার সমাধান না হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের ঈঙ্গিত দিলেন সংগঠনের নেতারা। অল্প সময় পরে পথ অবরোধ তুলে নেন নির্মাণ কর্মীরা।

Leave a Comment