News Britant

Thursday, December 8, 2022

জেলা পর্যায়ে বিরসা মুন্ডা জয়ন্তী উপলক্ষে নানা অনুষ্ঠান

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: মঙ্গলবার দুপুর দুটা নাগাদ  মাল ব্লকের মানাবাড়ি চাবাগান  এলাকায় আদিবাসী সমাজের ভগবান রূপে পূজিত বীর বিরসা মুন্ডার ১৪৭ তম জন্মজয়ন্তী পালন করা হয়। আদিবাসী উন্নয়ন দপ্তরের উদ্যোগে এদিন মানাবাড়ি চাবাগানের ওজন ঘরের মাঠে বিরসা মুন্ডার জন্ম দিবস পালন করা হয়। ঝারগ্রামে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ভিডিও কনফারেন্সের মাধ্যমে মানাবাড়িতেও এই বিরসা মুন্ডা দিবস পালনের সূচনা  করেন।

এরপরই  বিরসা মুন্ডার ছবিতে মাল্যদান করে শ্রদ্ধা অর্পণ করেন  আধিকারিক সহ অন্যান্যরা।এদিন মানাবাড়ি চা-বাগানে বিরসা মুন্ডার  জন্ম জয়ন্তী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা গোদারা বসু, জলপাইগুড়ি জেলা পরিষদের সভাধিপতি উত্তরা বর্মন, সহকারি সভাধিপতি দুলাল দেবনাথ, রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়, প্রাত্তন সাংসদ বিজয় চন্দ্র বর্মন, তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি মহুয়া গোপ সহ অন্যান্যরা। 

এদিন অনুষ্ঠান মঞ্চ থেকে আদিবাসী সম্প্রদায়ভুক্ত মানুষদের বিভিন্ন সরকারি প্রকল্পের পরিসেবা প্রদান করা হয়। দেওয়া হয় ধামসা-মাদল, মশারি, কম্বল এবং কোদাল-বেলচা এবং কাষ্ট সার্টিফিকেট।  এদিন দুরদুরান্ত থেকে বহু মানুষ এসেছিলেন মানাবাড়ির এই অনুষ্ঠান মঞ্চে। এই উপলক্ষে আদিবাসী সম্প্রদায়ের ছেলেমেয়েরা নৃত্য পরিবেশন করে।

Leave a Comment